Advertisement
Advertisement
Team India

T-20 World Cup-এর পরই বিরাটদের দায়িত্ব ছাড়বেন Ravi Shastri!

শাস্ত্রী ছাড়াও বাকি কোচিং স্টাফরাও বিরাটদের দায়িত্ব ছাড়তে চলেছেন।

Ravi Shastri to Part Ways With Indian Team after T20 World Cup: Report | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:August 11, 2021 2:11 pm
  • Updated:August 11, 2021 2:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীনই বড়সড় খবর সামনে টিম ইন্ডিয়ার (Team India) অন্দর থেকে। আসন্ন টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) পরই নাকি বিরাটদের (Virat Kohli) হেড কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। তবে শুধু শাস্ত্রী একা নন, ভরত অরুণ (বোলিং কোচ), আর শ্রীধর (ফিল্ডিং কোচ) এবং বিক্রম রাঠৌরও (ব্যাটিং কোচ) জাতীয় দলে নিজেদের দায়িত্ব থেকে সরে দাঁড়াতে চান। নতুন করে চুক্তিপত্রে সই করবেন না তাঁরা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, শাস্ত্রী-সহ বাকিরা নাকি বিসিসিআইয়ের বোর্ড সদস্যদের ইতিমধ্যে এ ব্যাপারে জানিয়ে দিয়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যে সহকারী কোচদের বিভিন্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি নাকি অফারও দিয়েছে। তাই রবি শাস্ত্রীর মতো তাঁরাও আর নতুন করে চুক্তি করতে চান না। এর আগে ২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত টিম ইন্ডিয়ার ডিরেক্টর পদে ছিলেন রবি শাস্ত্রী। এরপর অবশ্য এক বছরের জন্য ভারতীয় দলের কোচেপ দায়িত্ব পান অনিল কুম্বলে। সেসময় ডিরেক্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয় শাস্ত্রীকে। কিন্তু ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে হারার পরই চাকরি যায় কুম্বলের। যদিও শোনা যায়, বিরাটের সঙ্গে মনমালিন্যের জন্যই নাকি চাকরি হারাতে হয় ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ককে। পরবর্তীতে ফের শাস্ত্রীকেই টিম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্ব দেওয়া হয়। এরপর ২০১৯ সালে ফের তাঁর মেয়াদ বাড়ে। আগামী নভেম্বরেই সেই মেয়াদ পূর্ণ হচ্ছে। আর তাই নতুন করে আর চুক্তি না বাড়ানোর কথাই জানিয়েছেন শাস্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: Tokyo Olympics-এ নিয়মভঙ্গের জের, সাসপেন্ড করা হল কুস্তিগির Vinesh Phogat-কে]

কিন্তু তাহলে কে হবেন বিরাটদের কোচ? শোনা যাচ্ছে, সেক্ষেত্রে দৌড়ে এগিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। সফলভাবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব পালনের পর ভারতীয় ‘বি’ দলের কোচের দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কা সফরেও গিয়েছেন। সেখানে ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজ হেরে যায় ভারত। যদিও অনেকেই দ্রাবিড়ের কোচিংয়ের প্রশংসা করেন। আর সেক্ষেত্রে বিরাটদের কোচ হওয়ার দৌড়েও এগিয়ে তিনি। এ ব্যাপারে বিসিসিআইয়ের এক আধিকারিক জানান, “টি-২০ ওয়ার্ল্ড কাপের পর চলতি বছরের নভেম্বরেই শেষ হচ্ছে রবি শাস্ত্রীর মেয়াদ। রাহুল দ্রাবিড় সেক্ষেত্রে নতুন করে হেড কোচের জন্য আবেদন জানাতে পারেন। আর তাঁর সেই পদে যাওয়ার সুযোগও রয়েছে। তবে যাই হোক, রাহুল ভারতীয় ক্রিকেটের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়েই থাকবে।” জানা গিয়েছে, বিশ্বকাপের পরই ভারতীয় কোচের জন্য আবেদনপত্র চাইবে বিসিসিআই।

Advertisement

[আরও পড়ুন: PSG-তে দু’বছরের জন্য সই Lionel Messi’র, একদিনে ক্লাবের ফলোয়ার বাড়ল ২০ লাখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ