BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ RCB’র জার্সিতে ব্যাটার বিরাটে চোখ দর্শকদের, বোলিং বিভাগে নিয়ে চিন্তায় রোহিতের মুম্বই

Published by: Sulaya Singha |    Posted: March 27, 2022 2:56 pm|    Updated: March 27, 2022 2:57 pm

RCB to face Punjab and Delhi to face Mumbai Indians today in IPL 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশ বছর পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে অধিনায়কের রাজবেশে নয়, সাধারণ ক্রিকেটারের পোশাকে খেলতে দেখা যাবে তাঁকে। বিরাট কোহলির উত্তরসূরি হিসেবে ফ্যাফ ডু প্লেসিসকে বেছে নিয়েছে আরসিবি। আইপিএলে (IPL 2022) তিনিই নেতৃত্ব দেবেন টিমকে। আর পাঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরুর আগে কোহলি বলে দিলেন, ইতিমধ্যেই ফ্যাফের দর্শনের সঙ্গে মানিয়ে নেওয়া শুরু করেছে টিম।

আরসিবি ওয়েবসাইটে কোহলি বলেন, “ফ্যাফের অধিনায়কত্ব করার ক্ষমতা নিয়ে কোনও প্রশ্নই থাকতে পারে না। আমরা ওকে খুবই সম্মান করি। এমনকী যখন ও বিপক্ষ অধিনায়ক ছিল, তখনও আমি ওকে সম্মান করতাম। ফ্যাফ কীভাবে টিম চালাচ্ছে, তার খুঁটিনাটি খেয়াল করে দেখতাম। ও কিন্তু গোটা টিমকে নিয়ে চলতে পারে। যা কি না একজন অধিনায়কের সবচেয়ে বড় গুণ।” গত আইপিএল নিলামে সাত কোটি টাকা দিয়ে প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ডু প্লেসিসকে কিনেছে আরসিবি (RCB)। ফ্যাফের বয়স সাঁইত্রিশ বছর। কিন্তু এখনও তিনি বিশ্বের সেরা ফিট ক্রিকেটারদের একজন। এবং কোহলিও (Virat Kohli) নতুন অধিনায়ককে নিয়ে অকপট। বলে দিয়েছেন, “টিমের সঙ্গে দারুণ মিশে গিয়েছে ফ্যাফ। আর ও এমন একজন অধিনায়ক, যে কি না সম্মান আদায় করে নিতে জানে। ফাফ কিছু বললে, গোটা টিম তা শোনে। ওর দর্শন কী, জানতে চায়। সেই অনুযায়ী, চলতে চায়।”

[আরও পড়ুন: বিয়ের দেড় মাস পর দুই রাজমিস্ত্রির সঙ্গে পালালেন বধূ! চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরের দাসপুরে]

তবে ফ্যাফ অধিনায়ক হলে কী হবে, আরসিবির হৃদয় এখনও কোহলি। যিনি বলে দিচ্ছেন, ফ্যাফকে সর্বাত্মক সাহায্য করতে তৈরি তিনি। বলছিলেন, “আমি সব রকমভাবে সাহায্য করার চেষ্টা করে যাব টিমকে, ফ্যাফকে। আর অধিনায়ক আপনি নন মানে যে নেতা থাকতে পারবেন না, তা তো নয়। অধিনায়ক না থেকেও আপনি টিমের উন্নতিসাধনে চেষ্টা করতে পারবেন। টিমকে ট্রফি জেতানোর চেষ্টা করতে পারবেন।”

এদিন দ্বিতীয় ম্যাচে আবার নামবে আইপিএলের ইতিহাসে অন‌্যতম ধারাবাহিক টিম মুম্বই ইন্ডিয়ান্স। গতবারটা অবশ‌্য একেবারেই ভাল যায়নি। প্লে অফে কোয়ালিফাই করতে পারেননি রোহিত শর্মারা (Rohit Sharma)। সেই ব‌্যর্থতা ভুলে রবিবার নতুন মরশুম শুরু করতে চলেছে মুম্বই। প্রথম ম‌্যাচে তাঁদের সামনে এমন একটা টিম যারা আইপিএলে শেষ কয়েক বছর দুর্দান্ত পারফর্ম করেছে – দিল্লি ক‌্যাপিটালস।

এবার মুম্বই (Mumbai Indians) দলটাতে প্রচুর বদল ঘটেছে। সেই ‘কোর’ গ্রুপটা নেই। উলটোদিকে দিল্লি গতবারের মতোই শক্তিশালী। বেশ কয়েকজন তারকা বেরিয়ে গেলেও শার্দূল ঠাকুর, ডেভিড ওয়ার্নারদের নিয়েছে দিল্লি। যদিও প্রথম ম‌্যাচে ডেভিড ওয়ার্নারকে পাচ্ছে না দিল্লি। তবে ক‌্যাপ্টেন ঋষভ পন্থ এবার অনেক বেশি পরিণত। ঋষভকে নিয়ে প্রচণ্ড আশাবাদী কোচ রিকি পন্টিংও। ভবিষ‌্যতে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে ঋষভকে দেখছেন তিনি। ভারচুয়াল প্রেস কনফারেন্সে পন্টিং বলেন, ‘‘আইপিএলের মতো টুর্নামেন্টে ও ক‌্যাপ্টেনের দায়িত্ব সামলাচ্ছে। ভবিষ‌্যতে আন্তর্জাতিক মঞ্চেও ওকে ক‌্যাপ্টেন হিসাবে দেখা যেতে পারে।’’ প্রথম ম‌্যাচে দিল্লি বেশ কয়েকজন তারকাকে পাচ্ছে না। আনরিখ নখিয়াকে কবে থেকে পাওয়া যাবে, সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। মাস ছয়েক ধরে চোট সমস‌্যায় ভুগছেন দক্ষিণ আফ্রিকার এই তারকা পেসার। দিল্লি ক‌্যাপিটালস শিবিরে যোগ দিলেও এখনও তাঁর রিহ‌্যাব পর্ব চলছে। ফলে তাঁকে নিয়ে ভালরকম অনিশ্চয়তা থাকছেই।

[আরও পড়ুন: টানটান ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হার, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মিতালিরা]

নখিয়া না থাকায় দিল্লির পেস অ‌্যাটাক যে কিছুটা দুর্বল, সেটা বলাই যায়। অবশ‌্য বোলিং নিয়ে ভালরকম চিন্তায় মুম্বই ইন্ডিয়ান্সও। জশপ্রীত বুমরাহর সঙ্গে গতবার ট্রেন্ট বোল্ট শুরুটা ভাল করেছিলেন। কিন্তু এবার বোল্ট নেই। টাইমার মিলসকে নিলামে নেওয়া হলেও সাধারণত তাঁকে ডেথ ওভারের স্পেশালিস্ট বলা হয়।

আজ আইপিএলে:
দিল্লি ক‌্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স: বেলা ৩.৩০
পাঞ্জাব কিংস বনাম আরসিবি: সন্ধে ৭.৩০

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে