BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ধোনি ধামাকাতেও ফিকে চেন্নাই, সহজ জয় দিয়েই কেকেআরে শুরু শ্রেয়স যুগ

Published by: Subhajit Mandal |    Posted: March 26, 2022 11:03 pm|    Updated: March 26, 2022 11:20 pm

IPL 2022: KKR Beats CSK in the openning match

সিএসকে: ১৩১-৫ (ধোনি ৫০, উথাপ্পা ২৮, উমেশ ২-২০)
কেকেআর: ১৩৩-৪ (রাহানে ৪৪, বিলিংস ২৫)
কেকেআর ৬ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) নতুন মরশুমের শুরুতেই জয় কেকেআরের। রবীন্দ্র জাদেজার চেন্নাই সুপার কিংসকে অনায়াসে হারিয়েই নাইট সংসারে শুরু হল শ্রেয়স যুগ। ধোনি (MS Dhoni) পরবর্তী যুগের প্রথম ম্যাচে কেকেআরকে খুব একটা চাপেই ফেলতে পারল না চেন্নাই। ৯ বল বাকি থাকতে নাইটরা জিতল ৬ উইকেটে।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে মহেন্দ্র সিং ধোনি ধরা দিলেন স্বমেজাজে। মাত্র ৩৮ বলে হাঁকিয়ে নিলেন মরশুমের প্রথম অর্ধশতরান। কঠিন পরিস্থিতি থেকে সিএসকে-কে ধোনিই পৌঁছে দেন সম্মানজনক জায়গায়। ৪০ বছর বয়সি ভদ্রলোক যখন ব্যাট হাতে মাঠে নামলেন তখন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) রীতিমতো শোচনীয় অবস্থা। ১০ ওভারে মাত্র ৬১ রানে পড়ে গিয়েছে ৫টি উইকেট। শুরুতেই সিএসকে শিবিরে আঘাত হেনেছে উমেশ যাদবের মারণ পেস। কেকেআর (KKR) পেসার পাওয়ার-প্লে চলাকালীনই তুলে নিয়েছেন দুটি ইউকেট। একটি করে উইকেট তুলে নিয়েছেন বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেল (Andre Russle)। সেই চাপের মুহূর্তে নেমে শুরুটা ভাল হয়নি ধোনিরও। ১৭ নম্বর ওভার থেকে খেলার মোড় ঘোরান বিশ্বের অন্যতম সেরা ফিনিশার। সঙ্গে ছিলেন জাদেজা (Ravindra Jadeja)। শেষ ৩ ওভারে ৪৭ রান তোলে চেন্নাই। সিএসকের ইনিংস শেষ হয় ৫ উইকেটে ১৩১ রানে। আর ধোনি শেষ করেন ৩৮ বলে ৫০ রানে। ৭টি চার এবং একটি গগণচুম্বি ছক্কা হাঁকিয়েছেন তিনি। জাদেজা ২৮ বলে ২৬ রান করেন।

[আরও পড়ুন: মাহি মার রাহা হ্যায়…! আইপিএলের প্রথম ম্যাচেই পুরনো মেজাজে ধোনি]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে কেকেআর। প্রথম ৬ ওভারে বিনা উইকেটে ৪৩ রান তুলে ফেলেন অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane) এবং ভেঙ্কটেশ আইয়ার। আইয়ারের ইউকেটের পতনের পর ১৭ বলে ২১ রানের ক্যামিও খেলেন নীতীশ রানা। তাঁর উইকেটের পর অবশ্য কিছুটা কমে যায় রান রেট। রাহানে ভাল খেললেও অন্যদিকে খানিকটা চাপ তৈরির চেষ্টা করে জাদেজার চেন্নাই। ৩৪ বলে ৪৪ রান করে রাহানে আউট হওয়ার পর সেই চাপ আরও বাড়ে। তবে, শেষ পর্যন্ত অধিনায়ক শ্রেয়স আইয়ার (২০) এবং স্যাম বিলিংস (২৫) সহজেই কেকেআরকে জয় এনে দেন।

[আরও পড়ুন: আগামী বছরই বসতে চলেছে মহিলা আইপিএলের আসর! বড়সড় ঘোষণা ভারতীয় বোর্ডের]

শুধু জয় নয়, এদিনের ম্যাচে একাধিক সমালোচনারও জবাব দিয়েছে নাইটরা। কেকেআরের পেস বোলিং নিয়ে টুর্নামেন্টের শুরুতে বহু প্রশ্ন উঠেছিল। কিন্তু এদিন উমেশ যাদব যেভাবে বল করলেন তাতে নাইট ভক্তরা অনেকটা নিশ্চিন্ত হবেন। ব্যাট হাতে রাহানের পারফরম্যান্সও ভরসা জোগাবে কেকেআরকে। নিজের কেরিয়ার পুনরুদ্ধার করার এই সুযোগ কাজে লাগালেন তিনি। তবে, সবশেষে খানিকটা চিন্তা ডেথ বোলিং নিয়ে থেকেই যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে