২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির অবর্তমানে ভারতীয় দলের উইকেটরক্ষক হিসেবে তিনিই প্রথম পছন্দ। ব্যাট হাতে তাঁর প্রতিভা নিয়ে কারও কোনও সংশয় নেই। যৎকিঞ্চিৎ প্রশ্ন যা ছিল, তা ছিল তাঁর কিপিং নিয়ে। এবার সেই সব প্রশ্নের জবাব দিলেন পন্থ। উইকেটরক্ষক হিসেবে নয়া নজির গড়লেন তিনি। দ্রুততম উইকেটরক্ষক হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০ টি উইকেট শিকার করলেন তিনি। উইকেটের পিছনে দাঁড়িয়ে ৫০টি উইকেট নিতে তিনি নিয়েছেন মাত্র ১১টি ম্যাচ। এর আগে এই রেকর্ড ছিল ধোনির দখলে।

[আরও পড়ুন: রাহানে-বিহারীর দুরন্ত জুটি, দ্বিতীয় টেস্টেও জয়ের পথে ভারত]

অনেকেই মনে করেন, ধোনির উত্তরসূরি হতে গেলে উইকেটরক্ষক হিসেবে আরও অনেকটাই উন্নতি করতে হবে ঋষভকে। দেশে তাঁর চেয়ে ভাল উইকেটরক্ষক রয়েছে বলেও মনে করেন অনেকে। কিন্তু, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেই নয়া নজির গড়ে সমালোচকদের জবাব দিলেন টিম ইন্ডিয়ার উদীয়মান তারকা। বুঝিয়ে দিলেন, উইকেটের পিছনেও তিনি কারও থেকে কম যান না। ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসে ইশান্ত শর্মার বলে উইকেটের পিছনে ক্রেগ ব্রেথওয়েটের ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই অভিনব রেকর্ডের মালিক হলেন পন্থ।

দ্রুততম ভারতীয় উইকেটরক্ষক হিসেবে টেস্ট ক্রিকেটে উইকেটের পিছনে দাঁড়িয়ে ৫০ টি উইকেটের মালিক হলেন তিনি। এই রেকর্ডের জন্য তিনি নিলেন মাত্র ১১টি ম্যাচ। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন পন্থের পূর্বসূরি মহেন্দ্র সিং ধোনি। তিনি মোট ১৫টি ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে ৫০টি উইকেট শিকার করেন। ধোনির পরে ভারতীয়দের মধ্যে এই তালিকায় আছেন দীনেশ কার্তিক। তিনি মোট ১৯ ম্যাচে উইকেটরক্ষক হিসেবে পঞ্চাশটি উইকেট শিকার করেন।

[আরও পড়ুন: জানলা খুলেই তিন যুবতীর সঙ্গে উদ্দাম যৌনতা ওয়ার্নের, ঘুম উড়ল প্রতিবেশীদের]

ভারতীয়দের মধ্যে দ্রুততম উইকেটরক্ষক হিসেবে ৫০ উইকেট দখল করলেও গোটা বিশ্বের নিরিখে খানিকটা পিছিয়ে পন্থ। এর আগে মাত্র ১০ ম্যাচে পঞ্চাশটি উইকেট শিকার করেছেন দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচার, ইংল্যান্ডের জস বাটলার এবং অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক টিম পেইন।

অন্যদিকে, দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে নয়া রেকর্ডের মালিক হয়েছেন ইশান্ত শর্মাও।ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৪৭ তম ওভারে হ্যামিলটনের উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই নয়া রেকর্ডের মালিক হন ইশান্ত। এটি ছিল টেস্ট ক্রিকেটে এশিয়ার বাইরে পাওয়া তাঁর ১৫৬তম উইকেট। ভারতীয়দের মধ্যেই এটিই সর্বোচ্চ। এর আগে কপিলদেব এশিয়ার বাইরে ১৫৫টি উইকেট পান। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং