Advertisement
Advertisement

নজরে বুমরাহদের ফিটনেস, বোর্ড প্রেসিডেন্ট হিসেবে লক্ষ্য স্থির করে ফেললেন বিনি

দুটো বিষয়ের উপরে জোর দেবেন বিনি।

Roger Binny will focus on two things as BCCI president | Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:October 18, 2022 9:05 pm
  • Updated:October 18, 2022 9:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারিভাবে বিসিসিআইতে (BCCI) সৌরভ গঙ্গোপাধ্যায় যুগ শেষ হয়ে গেল। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন সভাপতি নির্বাচিত হলেন রজার বিনি (Roger Binny)। আর প্রেসিডেন্টের চেয়ারে বসার দিনেই বিনি জানিয়ে দিলেন দুটো বিষয়ে তিনি গুরুত্ব দেবেন।

সেই দুটো বিষয় কী? ভারতীয় ক্রিকেটে ইদানীং চোটআঘাতের সমস্যা বাড়ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন জশপ্রীত বুমরাহ। বুমরাহ ছিটকে যাওয়ায় ভারতের পরিকল্পনা ধাক্কা খেয়েছে বড়সড়। কোভিড থেকে সেরে ওঠা মহম্মদ শামিকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে অজি ভূমে। সেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শামি চমকে দেন। আর তার পরে অনেকেই মনে করছেন শামিকেই দেখা যাবে বিশ্বকাপ দলে। অর্থাৎ খেলোয়াড়দের চোটপ্রবণতা কাটানোর দিকে নজর দেবেন বিনি।  

Advertisement

[আরও পড়ুন: ক্রিকেটে রাজনীতি! রজার বিনির নতুন কমিটির প্রত্যেকের সঙ্গেই রয়েছে রাজনীতির যোগ]

 

বিনি বলছেন, ”বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে আমি প্রাথমিক ভাবে দুটো বিষয়ের উপরে নজর দিতে চাই। প্রথমটাই হল প্লেয়াররা যেন চোট না পায় তা দেখা। বিশ্বকাপের ঠিক আগে চোট পায় জশপ্রীত বুমরাহ। আর তার ফলে পরিকল্পনা সব এলোমেলো হয়ে যায়। দ্বিতীয়ত, দেশের পিচগুলোর দিকে নজর দিতে চাই।”

Advertisement

উল্লেখ্য, বিসিসিআইয়ের প্রেসিডেন্টের চেয়ারে বসার আগে কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিশনের (KCA) প্রধান হিসেবে কাজ চালান রজার বিনি। ১৯৮৩ সালের বিশ্বজয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন বিনি। দেশের হয়ে ২৭টি টেস্ট এবং ৭২টি ওয়ানডে খেলেন তিনি। ২৭টি টেস্ট থেকে ৪৭ টি উইকেট সংগ্রহ করেন বিনি। ওয়ানডেতে ৭৭টি উইকেটের মালিক তিনি। কোচ হিসেবে ২০০০ সালে ভারতকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতিয়েছিলেন রজার বিনি।  সেই বিনি বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব পেয়েই কাজ শুরু করে দিলেন। জানিয়ে দিলেন নিজের লক্ষ্য। 

[আরও পড়ুন: ২০২৩ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় দল, জল্পনার অবসান ঘটালেন জয় শাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ