BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

এখনও সারেনি চোট! পুরো অস্ট্রেলিয়া সিরিজ থেকেই ছিটকে যেতে পারেন রোহিত-ইশান্ত

Published by: Subhajit Mandal |    Posted: November 24, 2020 11:14 am|    Updated: November 24, 2020 12:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনও টেস্টেই সম্ভবত খেলা হচ্ছে না রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান্ত শর্মার। দুই তারকার ফিটনেস নিয়ে সম্প্রতি আলোচনায় বসেছিল বিসিসিআইয়ের (BCCI) মেডিক্যাল টিম। কিন্তু তারা খুব একটা আশার কথা শোনাতে পারেনি। এদিকে হাতে সময় বেশি নেই। তাই রোহিত এবং ইশান্তের অস্ট্রেলিয়া উড়ে যাওয়া নিয়ে ঘোর সংশয় সৃষ্টি হয়েছে। মুম্বইয়ের এক প্রথম সারির সংবাদমাধ্যমের এমনটাই দাবি।

আইপিএল চলাকালীনই হ্যামস্ট্রিংয়ের চোট পান রোহিত। তারপরও খেলেছেন টুর্নামেন্টের শেষ তিন ম্যাচে। তবে পুরোপুরি চোটমুক্ত এখনও হননি। সম্পূর্ণভাবে চোট সারাতে এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন হিটম্যান। রোহিত শর্মার মতো ইশান্ত শর্মাকেও (Ishant Sharma) অস্ট্রেলিয়ায় পাঠানো হয়নি ভারতীয় টিমের সঙ্গে। বলা হয়েছিল, ইশান্তের ফিটনেসের অবস্থা দেখার পর তাঁর টেস্ট টিমে অন্তর্ভুক্তির কথা ভাবা হবে। আসলে ইশান্তের তলপেটের পেশি ছিঁড়ে গিয়েছিল। যে কারণে আমিরশাহী আইপিএল (IPL) থেকেও ছিটকে গিয়েছিলেন তিনি। তবে, বিসিসিআই যে কোনওভাবে এই দুই তারকাকে অস্ট্রেলিয়া পাঠানোর পক্ষে।

[আরও পড়ুন: খুব কম সময়ের মধ্যেই ধরতে হবে অস্ট্রেলিয়ার ফ্লাইট!‌ রোহিত–ইশান্তকে চূড়ান্ত বার্তা শাস্ত্রীর]

আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট দিয়ে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। অর্থাৎ সেই ম্যাচের আগে এখনও প্রায় ৩ সপ্তাহের মতো সময় বাকি। কিন্তু মুশকিল হল কোয়ারেন্টাইনের নিয়ম। অস্ট্রেলিয়ার মাটিতে নামার পর দুই তারকাকেই বেশ কয়েকদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেকথা মাথায় রেখে যত দ্রুত সম্ভব অস্ট্রেলিয়া উড়ে যেতে হত রোহিতদের। সম্প্রতি কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) সেটা জানিয়েও দিয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত রোহিত এবং ইশান্ত আদৌ অজিভূমে যেতে পারবেন কিনা সেটা নিয়েই সংশয় তৈরি হল।

[আরও পড়ুন: ‘‌‌মঞ্জরেকরকে ধারাভাষ্য থেকে বাদ দেওয়া ঠিক হয়নি’‌, সৌরভের নিন্দায় সরব রামচন্দ্র গুহ]

মুম্বইয়ের ওই সংবাদমাধ্যম সূত্রের খবর, সম্প্রতি বেঙ্গালুরুতে গিয়ে রোহিতদের ফিটনেস খতিয়ে দেখে এসেছেন বোর্ডের বিশেষজ্ঞরা। আর তাতে আশাপ্রদ কিছু পাননি তাঁরা। উলটে, আশঙ্কার কথাই শোনা গিয়েছে তাঁদের মুখে। তাঁরা নাকি বোর্ডের কর্তাদের ব্যক্তিগত স্তরে জানিয়ে দিয়েছেন, যা পরিস্থিতি তাতে প্রথম টেস্ট তো দূরের কথা গোটা সিরিজেই খেলতে পারবেন না দুই তারকা। যদিও, সরকারিভাবে এ নিয়ে বোর্ডের তরফে কিছুই জানানো হয়নি। তবে রোহিত ইশান্তরা যদি সত্যিই সময়ে ফিট না হতে পারেন, তাহলে সেটা যে ভারতীয় দলের জন্য বড় ধাক্কা হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement