BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

খুব কম সময়ের মধ্যেই ধরতে হবে অস্ট্রেলিয়ার ফ্লাইট!‌ রোহিত–ইশান্তকে চূড়ান্ত বার্তা শাস্ত্রীর

Published by: Abhisek Rakshit |    Posted: November 23, 2020 12:51 pm|    Updated: November 23, 2020 12:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে হলে বেশি দিন আর সময় দেওয়া যাবে না ভারতীয় টিমের দুই সিনিয়র ক্রিকেটার রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান্ত শর্মাকে (Ishant Sharma)। তাঁদের টেস্ট খেলতে হলে আগামী চার-পাঁচ দিনের মধ্যে অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরতে হবে! ‌অন্য কেউ নন। এ হেন মন্তব্য স্বয়ং ভারতীয় কোচ রবি শাস্ত্রীর!

হ্যামস্ট্রিংয়ের চোট সম্পূর্ণ ভাবে সারাতে এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন রোহিত। ওয়ান ডে, টি–টোয়েন্টি সিরিজ না খেললেও যাঁকে টেস্ট স্কোয়াডে রাখা হয়েছিল। রোহিত নিজেও এ দিন বলেছেন যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে তিনি তৈরি। কোথায় ব্যাট করবেন পুরোটাই তিনি ছাড়ছেন টিম ম্যানেজমেন্টের উপর। ইশান্ত শর্মা– তিনিও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন। তাঁকেও অনেকটা ফিট দেখাচ্ছে। কিন্তু হঠাৎই এ দিন ভারতীয় টিমের দুই সিনিয়র ক্রিকেটারকে নিয়ে শর্ত জুড়ে দিলেন শাস্ত্রী। সেটা হল, টেস্ট খেলতে হলে চার-পাঁচ দিনের মধ্যে অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরতে হবে! “রোহিতের সাদা বলের সিরিজ খেলার কথাই ছিল না। দেখা হচ্ছিল, কত দিন ওকে বিশ্রামে রাখা যায়। কারণ বেশি দিন বিশ্রাম দেওয়াও সম্ভব নয়। টেস্ট সিরিজ খেলতে হলে আগামী তিন-চার দিনের মধ্যে ওকে অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরতে হব। সেটা যদি ও না পারে, তা হলে ব্যাপারটা কঠিন হয়ে যাবে,” অস্ট্রেলীয় মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন শাস্ত্রী (Ravi Shastri)।

[আরও পড়ুন:‌ ‌মর্গ্যান বা কার্তিক নন, কেকেআর অধিনায়ক হিসেবে এই খেলোয়াড়কেই প্রথম পছন্দ আকাশ চোপড়ার]

ভারতীয় কোচ বলে দিয়েছেন যে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রোহিতের চোট পরীক্ষা করে দেখা হচ্ছে। করছে এনসিএ মেডিক্যাল টিম। “কিন্তু রোহিতকে নিয়ে যদি বলা হয় দীর্ঘ অপেক্ষা করতে হবে, তা হলেই মুশকিল। কারণ এখানে এসে কোয়ারেন্টাইনের ব্যাপার থাকবে। টেস্ট সিরিজের আগে তখন ওর পক্ষে আসা কঠিন হয়ে যেতে পারে,” বলে দিয়েছেন শাস্ত্রী।

আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট দিয়ে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। ভারত অধিনায়ক বিরাট কোহলি যে সিরিজের প্রথম টেস্টটা খেলে দেশে ফিরে আসবেন। শাস্ত্রী বলেছেন, “ইশান্তের ব্যাপারটাও একই। কেউ জানে না কত দ্রুত ও এনসিএ থেকে বেরোতে পারবে। তাই যা বললাম। কাউকে যদি টেস্ট সিরিজ খেলতে হয়, তা হলে তাকে আগামী চার–পাঁচ দিনের মধ্যে অস্ট্রেলিয়ার ফ্লাইট ধরতে হবে। নইলে খেলা কঠিন হয়ে যাবে।”

[আরও পড়ুন:‌ কাশ্মীর টু কন্যাকুমারী‌, মাত্র ৮ দিনে ৩,৬০০ কিমি পথ সাইকেল চালিয়ে রেকর্ড তরুণের‌]

পাশাপাশি আসন্ন পিতৃত্বের কারণে বিরাট কোহলির (Virat Kohli) টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলে দেশে ফিরে যাওয়া নিয়েও বলেছেন শাস্ত্রী। “গত পাঁচ-ছ’বছরে ভারতীয় ক্রিকেট যে জায়গায় পৌঁছে গিয়েছে, তার পিছনে যে বিরাটই আসল লোক সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। তাই ওকে মিস করব আমরা। কিন্তু বিরাট দেশে ফেরার সিদ্ধান্তটা একদম ঠিক নিয়েছে। এ রকম মুহূর্ত জীবনে বারবার আসে না,” বলে দিয়েছেন তিনি।

তবে টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে ভারতকে। যা কি না আর দিন চারেক পর শুরু। আগামী ২৭ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ দিয়ে সফর শুরু করছে ভারত। রোহিত শর্মা না থাকায় শিখর ধাওয়ানের সঙ্গে কে ওপেন করবেন, তা নিয়ে চর্চা চলছে। দু’টো নাম পাওয়া যাচ্ছে। এক, শুভমান গিল। দুই, মায়াঙ্ক আগরওয়াল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement