BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

‌কাশ্মীর টু কন্যাকুমারী‌, মাত্র ৮ দিনে ৩,৬০০ কিমি পথ সাইকেল চালিয়ে রেকর্ড তরুণের

Published by: Abhisek Rakshit |    Posted: November 22, 2020 10:43 pm|    Updated: November 22, 2020 10:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আগামী ডিসেম্বর মাসেই ১৮ বছর পূর্ণ করবে সে। কিন্তু তার আগেই করে ফেলল অসাধ্য সাধন। কাশ্মীর (Kashmir) থেকে কন্যাকুমারী (Kanyakumari)–অর্থাৎ ভারতের উত্তর থেকে দক্ষিণ পর্যন্ত দীর্ঘ পথ সাইকেলে পাড়ি দিল মহারাষ্ট্রের (Maharashtra) নাসিকের (Nasik) বাসিন্দা ওম মহাজন। নানান প্রতিকূলতার মধ্যেই দীর্ঘ ৩৬০০ কিলোমিটার পথ ৮ দিনে অতিক্রম করল উঠতি এই সাইক্লিস্ট (Cyclist)। সেই সঙ্গে সবচেয়ে কম সময়ে এতটা পথ অতিক্রম করার রেকর্ডও গড়ল।

জানা গিয়েছে, ছোট থেকেই সাইকেল চালানোর সখ ছিল ওমের। সম্প্রতি লকডাউনের পর রেস অ্যাক্রস আমেরিকা বা RAAM (‌Race Across America)‌ প্রতিযোগিতার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎই এর মধ্যে সাইকেল চালিয়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত যাওয়ার বিষয়ে মনস্থির করে সে। এরপরই শুরু হয় চূড়ান্ত প্রস্তুতি। শেষপর্যন্ত চলতি মাসেই শ্রীনগর থেকে যাত্রা শুরু করে আট দিন সাত ঘণ্টা ৩৮ মিনিটে ৩৬০০ কিলোমিটার সাইকেল চালিয়ে কন্যাকুমারী পৌঁছায় ওম। সেই সঙ্গে নতুন রেকর্ড গড়ে। এই প্রসঙ্গে ওম জানায়, ‘‌‘‌আমি অনেকদিন ধরেই সাইকেল চালাই। আগে রেসে অংশ নিতাম। এরপর আমি রেস অ্যাক্রস আমেরিকা বা RAAM–এর প্রস্তুতি নিতে শুরু করি। তখনই আমার মাথায় কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সাইকেল চালানোর বিষয়টি মাথায় আসে।’‌’‌

[আরও পড়ুন:‌ ‌ দলে ‌একাত্মতা বাড়াতে টিম বাসের ড্রাইভারকে নিয়ে এবার টেবিল টেনিস খেললেন ফাউলার]

প্রসঙ্গত, কম সময়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সাইকেল চালানোর রেকর্ড আগে ছিল ওমের কাকা মহেন্দ্র মহাজনের দখলে। কিন্তু সেই রেকর্ড ভেঙে দেন লেফটেন্যান্ট কর্নেল ভারত পান্নু। তবে এবার পুনরায় তা চলে এল মহাজন পরিবারের কাছে। সৌজন্যে ওম।এদিকে, তার এই সাফল্যের কথা জানতে পেরে গোটা দেশ থেকে অনেকেই ওমকে শুভেচ্ছা জানিয়েছেন। নেটিজেনদের অনেকেও তার এই কীর্তিতে কুর্নিশ জানান। কারণ এতটা রাস্তা এত কম সময়ে পার করা মোটেও সহজ ছিল না। 

[আরও পড়ুন:‌ ‌‘আমাদের আমলে এমনটা ভাবতেও পারতাম না’, কোহলির পিতৃকালীন ছুটি নিয়ে মুখ খুললেন কপিল দেব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement