BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

দলে ‌একাত্মতা বাড়াতে টিম বাসের ড্রাইভারকে নিয়ে এবার টেবিল টেনিস খেললেন ফাউলার

Published by: Abhisek Rakshit |    Posted: November 22, 2020 3:08 pm|    Updated: November 22, 2020 3:08 pm

An Images

দুলাল দে:‌ এতদিন এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) ‘থিম ডে’ চালু করেছিলেন কোচ রবি ফাউলার। কিন্তু ঘাড়ের কাছে শুধু ডার্বি নয়। একই সঙ্গে ISl-এ দলের প্রথম ম্যাচও। ফলে আপাতত ‘থিম ডে’ পরিকল্পনা বাদ দিলেন লাল-হলুদ কোচ। বরং ডার্বির আগে পুরো দলটা যেন এক সূত্রে বাঁধা থাকে, তার জন্য নিয়ে এলেন অন্যরকম প্রচেষ্টা। দলের ফুটবলার, কোচিং স্টাফ তো বটেই। রবি ফাউলার (Robbie Fowler) ‘টিম এসসি ইস্টবেঙ্গলের’ অন্তর্ভুক্ত করে নিলেন ‘কিট বয়’ থেকে টিম বাসের ‘চালক’কেও। যাতে মাঠে কিংবা মাঠের বাইরে সবাই নিজেদেরকে ‘এসসি ইস্টবেঙ্গলে’র সদস্য ভাবতে পারেন।

এই গত সপ্তাহ পর্যন্ত ‘টিম এসসি ইস্টবেঙ্গলে’ ‘থিম ডে’ চালু করেছিলেন লিভারপুল কিংবদন্তি। কিন্তু শুক্রবার আইএসএলের প্রথম ম্যাচ এটিকে মোহনবাগানের বিরুদ্ধে কেরালা ব্লাস্টার্সের খেলা শেষের পর ডার্বির ঢাকে কাঠি পড়তেই রবি ফাউলারের স্পষ্ট নির্দেশ, ডার্বি পর্যন্ত আর কোনও ‘থিম ডে’ নয়। শুধুই ফুটবল। যে কারণে, এদিন শনিবার ফুটবল নিয়ে মাঠে অনুশীলন না থাকলেও ‘থিম ডে’ হয়নি। ফুটবলাররা জিমে অনুশীলন করে ব্যস্ত রইলেন অন্যরকম খেলাধুলোয়। আর এখানেই অভিনবত্ব আনলেন রবি ফাউলার।

[আরও পড়ুন:‌ ‌আইএসএলের প্রথম ডার্বি দেখানো হবে জায়ান্ট স্ক্রিনে, সিদ্ধান্ত লাল-হলুদ কর্তাদের]

বায়ো বাবলের মধ্যে থাকার সময় ফুটবলাররা যাতে কোনওরকম মানসিক অবসাদে না ভোগেন, তার জন্য টিম হোটেলে নানারকম খেলার আয়োজন করেছে এসসি ইস্টবেঙ্গলের ম্যানেজমেন্ট। হোটেলের একটা জায়গায় শুধুমাত্র ফুটবলারদের জন্য লাগানো হয়েছে টেবিল টেনিস (Table Tennis) বোর্ড। বিলিয়ার্ড টেবল। ফুটবলারদের সঙ্গে কোচিং স্টাফের সদস্যরাও ব্যস্ত থাকেন এই ইন্ডোর স্পোর্টসে। ফাউলার এবার সেই ইন্ডোর স্পোর্টসে টেবিল টেনিস খেলার জন্য ডেকে নিলেন টিম বাসের ড্রাইভারকেও। আগে ডেকেছিলেন কিট বয়কে। এদিন ডাকলেন টিম বাস ড্রাইভারকে। তাঁর যুক্তি, “আমরা সবাই একটা পরিবারের মতো। ভাল কিছু করতে হলে সবাইকে একসঙ্গে ঝাঁপাতে হবে। একটা দলের ভাল ফলের জন্য একজন ফুটবলারের যতটা অবদান থাকে, টিম বাস ড্রাইভারের অবদানও কিছু কম নয়।”

এদিকে, শুক্রবার এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) যখন ম্যাচ খেলছিল, ফাউলার সহ পুরো দল তখন টিভির সামনে। ম্যাচ দেখার জন্য হোটেলে বড় এলইডি স্ক্রিন লাগানো হয়েছে। প্রথমে পরিকল্পনা ছিল, সবাই মিলে ফাউলারের সঙ্গে বসে বড় স্ক্রিনে ম্যাচ দেখবেন। কিন্তু শেষ মুহূর্তে ফাউলার জানান, তিনি ম্যাচটা একাই নিজের ঘরে বসে দেখবেন। বলাই বাহুল্য, নিজের ঘরে বসে হাবাসের দলের ম্যাচ দেখার সময় হাতে নোট প্যাড আর পেন নিয়েই বসেছিলেন এসসি ইস্টবেঙ্গল কোচ। কারণ, ডার্বির লড়াইটা এটিকে মোহনবাগান ম্যাচ দেখতে দেখতেই শুরু করে দিয়েছেন রবি ফাউলার। রবিবার থেকে শুরু করে দেবেন মাঠের ভিতর ডার্বির প্রস্তুতি। আর এক্ষেত্রে ফাউলারের ডার্বির প্রস্তুতির আরও একটা বড় অস্ত্রর নাম রেনেডি সিং।

এর আগে পুণেতে হাবাসের (Antonio Lopez Habas) সহকারি কোচ ছিলেন রেনেডি। তাই ম্যাচ নিয়ে হাবাস কী ভাবে প্রস্তুতি নেন, তার যাবতীয় তথ্য ফাউলারের হাতে তুলে দিচ্ছেন রেনেডি। হাবাসের খেলার স্টাইল দেখার পাশাপাশি রেনেডির থেকে এটিকে মোহনবাগান কোচের খেলার স্টাইলের প্রচুর তথ্যও পাচ্ছেন এসসি ইস্টবেঙ্গল কোচ। কিন্তু হাবাস এখনও পর্যন্ত ফাউলারে খেলার স্টাইল যেমন দেখতে পারেননি, সেরকম সুযোগ হয়নি ফুটবলারদের সম্পর্কে তথ্য জানারও। এইটুকু জায়গাতেই ডার্বির আগে ভাল অবস্থায় রয়েছে এসসি ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন:‌ ‌রোহিত কি ফিট নন? হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে লাগাতার বিতর্কের মাঝে মুখ খুললেন খোদ হিটম্যান]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement