BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রোহিত-রাহুলের জোড়া সেঞ্চুরি, ক্যারিবিয়ানদের সামনে রানের পাহাড় খাড়া করল ভারত

Published by: Subhamay Mandal |    Posted: December 18, 2019 6:12 pm|    Updated: December 18, 2019 7:32 pm

Rohit Sharma and KL Rahul's ton helps India to put Mammoth score

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতের জেতার আশায় জল ঢেলে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের হোপ-হেটমেয়ার জুটি। ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের দাপটে চেন্নাইয়ে ধাক্কা খেয়েছিল বিরাট কোহলিদের বোলিং অর্ডার। সেই হারের স্মৃতি ভুলে দ্বিতীয় ম্যাচে বিশাখাপত্তনমে দুরন্ত পারফরম্যান্স ভারতীয় ব্যাটসম্যানদের। দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভর করে প্রথমে ব্যাট করে ৩৮৭ রানের বিরাট স্কোর খাড়া করল ভারতীয় দল। ক্যারিবিয়ানদের নির্বিষ বোলিংকে তছনছ করলেন রোহিত (১৫৯) ও রাহুল (১০২)। কিন্তু জোড়া সাফল্যের মাঝেও খারাপ খবর অধিনায়ক বিরাট করেছেন মাত্র ০। খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরত যান তিনি।

এদিন প্রথম উইকেটে জুটি বেঁধে ২২৭ রান তোলেন দুজনে। ওয়ানডে কেরিয়ারের তৃতীয় শতরান হাঁকালেন রাহুল। ভারতের মাটিতে প্রথম। রাহুল আউট হওয়ার পর বিরাট নামায় মনে হচ্ছিল তিনিও তাণ্ডব চালাবেন ব্যাট হাতে। কিন্তু এক বল খেলেই আউট হন তিনি। উলটোদিকে ধ্বংসাত্মক মেজাজে ব্যাটিং ছাড়েননি হিটম্যান রোহিত। একটা সময় মনে হচ্ছিল ফের ডাবল সেঞ্চুরি করতে পারেন তিনি। কিন্তু ১৫৯ রানের মাথায় কটরেলের বলে কট বিহাইন্ড হন ভারতের সহ-অধিনায়ক। ওয়ানডে কেরিয়ারের ২৮তম এবং চলতি বছরে সপ্তম সেঞ্চুরি করলেন রোহিত।

এই ইনিংসের জেরে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডেভিড ওয়ার্নারকে ছুঁলেন ‘হিটম্যান’। ২০০০ সালে সৌরভ সাতটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এক ক্যালেন্ডার ইয়ারে। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার ওয়ার্নারও সাতটি সেঞ্চুরি করেছিলেন। এদিন রোহিত যেখানে শেষ করেন সেখান থেকেই ভারতের স্কোরকে আরও উচ্চতায় নিয়ে যান শ্রেয়াস আইয়ার (৫৩) ও ঋষভ পন্থ। ১৬ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন পন্থ। পাঁচ উইকেট হারিয়ে ৩৮৭ রানের বিশাল স্কোর তুলে ক্যারিবিয়ানদের সামনে রাখে ভারত। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে