Advertisement
Advertisement

ভবিষ্যতের অধিনায়ক কে? রোহিতের নজরে এই তিন ভারতীয় ক্রিকেটার

ভবিষ্যতের ক্যাপ্টেন তৈরির জন্য ম্যানেজমেন্ট দায়িত্ব দিয়েছে রোহিতকে।

Rohit Sharma announces three young cricketers as future captains
Published by: Krishanu Mazumder
  • Posted:February 23, 2022 7:47 pm
  • Updated:February 23, 2022 7:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:ঘরের মাঠে অনুষ্ঠিত ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে ভারত (Team India)। আগামিকাল থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা  টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচের বল গড়ানোর আগে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানালেন, ভবিষ্যতের অধিনায়ক (India Captain) হিসেবে তিনজনের দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। এই তিন ক্রিকেটার কারা? ভারচুয়াল সাংবাদিক বৈঠকে হিটম্যান জানালেন, কে এল রাহুল, জসপ্রীত বুমরাহ এবং ঋষভ পন্থকে ভবিষ্যতের ক্যাপ্টেন হিসেবে ভাবা হচ্ছে। 

নির্বাচক প্রধান চেতন শর্মা জানিয়েছিলেন, ভবিষ্যতের নেতা গড়ে তোলার জন্য ম্যানেজমেন্ট রোহিতের উপরই দায়িত্ব দিচ্ছে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট মনে করে, ভবিষ্যতের ক্যাপ্টেন হিসেবে কাউকে গড়ে তোলার উপযুক্ত লোক রোহিত। সেই কারণে রোহিত ভারচুয়াল সাংবাদিক বৈঠকে বলেন, ”ভারতীয় ক্রিকেটের সাফল্যের পিছনে বুমরাহ, কে এল রাহুল এবং ঋষভ পন্থের বড় ভূমিকা রয়েছে। তাছাড়া ওদেরকে নেতৃত্বের জন্য তৈরি করা হচ্ছে। ওরা নিজেরাও বোঝে ওদের উপর বিশেষ দায়িত্ব রয়েছে। তবে ওদের উপরে বেশি চাপ দেওয়া ঠিক নয়। আমরা চাই ওরা খেলা উপভোগ করুক এবং ওদের দক্ষতার পূর্ণ বিকাশ হোক।”

Advertisement

[আরও পড়ুন:ফের একসঙ্গে খেলতে পারে জোড়া ভারতীয় দল! রোহিতদের ক্রীড়াসূচি নিয়ে প্রশ্ন ]

টিম ম্যানেজমেন্ট রোহিতের উপরে দায়িত্ব দিলেও তিনি কিন্তু আলাদা করে বুমরাহদের বিশেষ কোনও পরামর্শ দিচ্ছেন না বা তাঁদের উপরে চাপ দিচ্ছেন না। এ প্রসঙ্গে রোহিত বলছেন, ”ওরা তিনজনেই যথেষ্ট পরিণত, ওদের আলাদা করে কিছু বলার প্রয়োজন হয় না। শুধু ওদের গাইড করলেই হয়। আমি এই কাজটা ঠিক ভাবে করতে পারলেই খুশি হব। এভাবেই ভারতীয় ক্রিকেট বরাবর কাজ করে এসেছে। আমাদেরও কেউ না কেউ তৈরি করেছিল। একজন অধিনায়ক ভবিষ্যতের অধিনায়ক হিসাবে আরেকজনকে তৈরি করে। এটাই স্বাভাবিক প্রক্রিয়া। প্রত্যেককেই এই অবস্থার মধ্যে দিয়ে যেতে হয়।”

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই রাহুল। চোটের জন্যই তাঁকে রাখা হয়নি দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে। জৈব সুরক্ষা বলয় থেকে বিশ্রাম দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে না খেলা বুমরাহর প্রত্যাবর্তন ঘটছে লঙ্কা ব্রিগেডের বিরুদ্ধে। বিরাট কোহলি নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরে নেতৃত্ব বিতর্ক নিয়ে কম কালি খরচ হয়নি সংবাদপত্রে। রোহিতের হাতে তুলে দেওয়া হয়েছে নেতৃত্বের আর্মব্যান্ড। এই মুহূর্তে ভারতীয় দল ভবিষ্যতের দলগঠনের উপরই জোর দিচ্ছে। সেই কারণেই রোহিতও ভবিষ্যতের নেতা তৈরির কাজে নেমে পড়েছেন।

[আরও পড়ুন:Wriddhiman Saha: ‘হুমকি’ মেসেজ বিতর্কে কি ক্ষমা চাইলেন সাংবাদিক? মুখ খুললেন ঋদ্ধিমান ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ