১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাইশ গজে দেড় দশক পূর্ণ রোহিতের, আবেগঘন চিঠি লিখলেন ভক্তদের

Published by: Anwesha Adhikary |    Posted: June 23, 2022 3:53 pm|    Updated: June 23, 2022 3:53 pm

Rohit Sharma completes 15 years of international career, shares emotional post | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পনেরো বছর আগে আজকের দিনেই আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর যাত্রা শুরু হয়েছিল। দেড় দশক পরে আজ তিনি ভারতীয় দলের অধিনায়ক। এই বিশেষ দিনে ভক্তদের উদ্দেশে একটি চিঠি লিখলেন রোহিত শর্মা। ২০০৭ থেকে ২০২২-দীর্ঘ যাত্রাপথের কথা উল্লেখ করে সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত টেস্ট ম্যাচ ছাড়াও সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। সেই জন্য এখন দলের সঙ্গে লেস্টারশায়ারে রয়েছেন। সেখান থেকেই টুইটারে চিঠি লিখেছেন রোহিত। তিনি বলেছেন, “আন্তর্জাতিক ক্রিকেটে পনেরো বছর পূর্ণ করতে চলেছি আজ। দেড় দশকের এই সময়টা অসাধারণ কেটেছে। সারাজীবন এই জার্নিটাকে উপভোগ করব।” যদিও অভিষেক ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি হিটম্যান (Rohit Sharma)। 

[আরও পড়ুন: আন্তর্জাতিক ম্যাচে পাড়ার ক্রিকেট! দু’বার ড্রপ খাওয়া বলে তুলে ছক্কা বাটলারের, ভাইরাল ভিডিও]

এরপরেই তাঁর জীবনের সঙ্গে জড়িয়ে থাকা সকল মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। টুইটে লিখেছেন, “এই যাত্রাপথে যাঁরা আমার সঙ্গী ছিলেন, তাঁদের ধন্যবাদ জানাই। তাঁদের কারণেই ক্রিকেটার হিসাবে আজকের জায়গায় পৌঁছতে পেরেছি।” ক্রিকেটপ্রেমীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি লিখেছেন, “টিমকে প্রচুর সমর্থন করেন আপনারা। সেই কারণেই আমরা সব বাধা অতিক্রম করতে পারি।”

যদিও ক্রিকেটার রোহিতের যাত্রাপথ খুব একটা মসৃণ ছিল না। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেলেও চোট আঘাতের সমস্যায় জাতীয় দল থেকে ছিটকে যান তিনি। শোনা গিয়েছিল, ২০১১ ওয়ানডে বিশ্বকাপের দলে থাকতে না পেরে অত্যন্ত হতাশ হয়ে পড়েছিলেন তিনি। ক্রিকেটার হিসাবে তাঁর পুনর্জন্ম হয় মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) হাত ধরেই। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেন করতে শুরু করার পরে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

২০১৫ সালে অর্জুন পুরষ্কার পেয়েছিলেন রোহিত। ২০২০ সালে খেলরত্নও পান হিটম্যান। ওয়ান ডে ক্রিকেটের এক ইনিংসে সর্বোচ্চ রান করার নজিরও তাঁর দখলেই। একটি বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন তিনি। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন হিটম্যান। অধিনায়ক হিসাবেও বেশ ভাল রেকর্ড রয়েছে তাঁর। তাঁর হাত ধরে আরও সাফল্য পাবে ভারতীয় ক্রিকেট, এমনটাই প্রার্থনা করছেন ক্রিকেটপ্রেমীরা। 

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে অভিনব প্রস্তুতি, প্র্যাকটিস ম্যাচে বিপক্ষের হয়ে নামবেন চার ভারতীয় ক্রিকেটার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে