১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়াংখেড়েতে অস্ট্রেলিয়ার ঝোড়ো বোলিংয়ে ২৫৫ রানেই গুটিয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। ব্যাটে-বলে চূড়ান্ত ব্যর্থ হয়ে বড়সড় হারের মুখ দেখতে হয় ভারতকে। তবে ভুল থেকে শিক্ষা নিয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালেন বিরাট কোহলিরা। শুক্রবার রাজকোটে অজিবাহিনীর সামনে রানের পাহাড় গড়ল হোম ফেভরিটরা। সৌজন্যে শিখর ধাওয়ান, বিরাট কোহলি এবং কেএল রাহুলের চওড়া ব্যাট। ৪২ রান করে নয়া কীর্তির মালিক হলেন রোহিত শর্মাও।

প্রথম ম্যাচের পর এদিনও টস জিতে কোহলিদের ব্যাট করতে পাঠান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে আগের দিনের মতো এদিন আর ভারতীয় টপ-অর্ডারে ধস নামাতে পারেননি স্টার্করা। শুরুটা দুর্দান্ত করেন রোহিত-ধাওয়ান। ৪২ রান করে এদিন শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বীরেন্দ্র শেহওয়াগের সঙ্গে এলিট লিস্টে নাম লেখালেন হিটম্যানও। চতুর্থ ভারতীয় ওপেনার হিসেবে একদিনের ক্রিকেটে ৭০০০ রানের মালিক হয়ে গেলেন রোহিত। তবে মাত্র চার রানের জন্য ওয়ানডে-তে ৯০০০ রানের গণ্ডি স্পর্শ করা হল না তাঁর।

[আরও পড়ুন: এটিকে-মোহনবাগান সংযুক্তিকরণ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

Virat

আরেক ওপেনার ধাওয়ান আবার মাত্র চারটে রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন। ৯০ বলে তাঁর ৯৬ রানের ইনিংস সাজানো ছিল ১৪টি চার এবং একটি ছক্কা দিয়ে। প্রথমে রোহিত এবং পরে কোহলির সঙ্গে জুটি বেঁধে দলকে অনেক দূর এগিয়ে দেন ধাওয়ান। প্রথম ম্যাচেও এই ধাওয়ানই ঝোড়ো বোলিং সামলে ক্রিজে টিকতে পেরেছিলেন। তবে এদিন ব্যাটিংয়ে চোট পান তিনি। তাই ফিল্ডিং করতে তাঁর পরিবর্তে নামেন যুজবেন্দ্র চাহাল। দুই ওপেনারের পাশাপাশি ক্যাপ্টেন কোহলি এবং কেএল রাহুলও বড় রানের ইনিংস খেললেন। জাম্পার ডেলিভারিতে বাউন্ডারি লাইনে স্টার্ক দুর্দান্ত ক্যাচ ধরলে প্যাভিলিয়নে ফেরেন কোহলি। ৭৮ রান করে আউট হন তিনি। ওয়ানডে-তে এদিন ৫৬তম হাফ-সেঞ্চুরি করে ফেললেন কোহলি। তবে চার নম্বরে এদিন ব্যর্থ হন শ্রেয়াস আইয়ার (৭)। চোট পাওয়া ঋষভ পন্থের পরিবর্ত হিসেবে দলে সুযোগ পাওয়া মণীশ পাণ্ডেও (২) এদিন ব্যাট হাতে কিছুই করতে পারলেন না। কিন্তু চোখ ধাঁধানো ইনিংস খেললেন রাহুল। ৫২ বলে ৮০ রান করে রানআউট হন তিনি।

প্রথম ওয়ানডে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে অস্ট্রেলিয়া। রাজকোটে স্মিথদের লক্ষ্য ৩৪১ রান। ব্যাটসম্যানরা নিজেদের অগ্নিপরীক্ষায় ভালভাবেই পাশ করেছেন। এবার শামি-নভদীপ সাইনি-কুলদীপ-বুমরাহ-জাদেজারা কী করেন, সেটাই দেখার।

[আরও পড়ুন: লন্ডনে সফল অস্ত্রোপচার, দেশে ফিরে রিহ্যাবে যাবেন ভুবনেশ্বর কুমার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং