BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও নেই রোহিত-সহ তিন তারকা! ওয়ানডে দলে ঢুকলেন কুলদীপ যাদব

Published by: Anwesha Adhikary |    Posted: December 9, 2022 1:46 pm|    Updated: December 9, 2022 7:36 pm

Rohit Sharma, Mohammad Shami and Ravindra Jadeja might miss out test series against Bangladesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের (India vs Bangladesh) বিরুদ্ধে একদিনের সিরিজ খুইয়েছে ভারত। টেস্ট সিরিজে নামার আগেই একের পর এক ধাক্কা ভারতীয় শিবিরে। আগেই শোনা গিয়েছিল, আঙুলের চোটে এই সিরিজ থেকে ছিটকে যেতে পারেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় সমর্থকদের চিন্তা বাড়িয়ে আরও জানা গিয়েছে, টেস্ট সিরিজে মাঠে নামতে পারবেন না রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও মহম্মদ শামি (Mohammad Shami)। দীর্ঘদিন ধরেই চোটের সমস্যায় ভুগছেন দুই তারকা। বাংলাদেশ সিরিজের আগে তাঁরা ফিট হতে পারবেন না বলেই জানা গিয়েছে। এই দুই ক্রিকেটারের বিকল্প হিসাবে উঠে এসেছে সৌরভ কুমার ও নবদীপ সাইনির নাম। অন্যদিকে, বাংলাদেশের বিরুদ্ধে নিয়মরক্ষার ওডিআই ম্যাচের জন্য কুলদীপ যাদবকে দলে নেওয়ার কথা ঘোষণা করল বিসিসিআই।

ওয়ানডে সিরিজ হারের পরে শেষ ম্যাচ থেকে ছিটকে তিন ভারতীয় ক্রিকেটার। রোহিত শর্মা ছাড়াও দীপক চাহার ও কুলদীপ সেনের চোটের সমস্যা রয়েছে। বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, আপাতত মুম্বইয়ে ফিরিয়ে আনা হয়েছে ভারত অধিনায়ককে। চিকিৎসকদের পরামর্শের পরে জানা যাবে, টেস্ট সিরিজে হিটম্যান নামতে পারবেন কিনা। কুলদীপ সেন ও দীপক চাহারকে এনসিএতে পাঠানো হবে বলেও জানিয়েছে বিসিসিআই।

[আরও পড়ুন: ‘বিড়ালের অভিশাপ’ নিয়ে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামছে ব্রাজিল! ফলাফল হতে পারে মারাত্মক]

সৌরভ ও সাইনি ভারতীয় এ দলের হয়ে আপাতত বাংলাদেশেই রয়েছেন। সেই সিরিজ শেষ হওয়ার পরেই ভারতীয় দলে যোগ দিতে পারেন তাঁরা। সেপ্টেম্বর মাসে হাঁটুতে চোট পেয়েছিলেন জাদেজা। ফলে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো টুর্নামেন্ট থেকে ছিটকে যান ভারতীয় অলরাউণ্ডার। তাঁর জায়গায় সুযোগ দেওয়া হতে পারে সৌরভ কুমারকে। বাংলাদেশ এ-র বিরুদ্ধে চলতি সিরিজে ১০ উইকেট নিয়েছেন তিনি। লোয়ার অর্ডারে তাঁর ব্যাটিংয়ের অভিজ্ঞতাও রয়েছে। সব মিলিয়ে, জাদেজার বিকল্প হিসাবে তাঁকেই ভাবছে টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে, বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দলে থাকলেও ম্যাচ শুরুর আগে কাঁধে চোট পান মহম্মদ শামি। ওডিআই-য়ের পর টেস্ট সিরিজ থেকেও ছিটকে যাবেন তিনি, এমনটাই জানা গিয়েছে। সেক্ষেত্রে নবদীপ সাইনিকে দলে রাখা হতে পারে। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে। আঙুলের চোটের জন্য খুব সম্ভবত সেখানে খেলতে পারবেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা। তাঁর পরিবর্তে দলে ঢুকতে পারেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ। বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলবে ভারত। 

[আরও পড়ুন: মহিলাদের উরু, স্তন, গোপনাঙ্গ লক্ষ্য করে গুলি, হিজাব বিরোধী আন্দোলন রুখতে মরিয়া ইরান প্রশাসন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে