BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কতদিন পর অবসর নেবেন? লকডাউনের মধ্যেই জানিয়ে দিলেন রোহিত শর্মা

Published by: Subhajit Mandal |    Posted: May 10, 2020 1:37 pm|    Updated: May 10, 2020 1:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র ৩-৪ বছর। ভারতীয় ক্রিকেটের আরও একটা যুগের অবসান হতে চলেছে।বিরাট কোহলি আগেই ইঙ্গিত দিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে আর বেশিদিন খেলবেন না তিনি। এবছর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর চলাকালীন বিরাট (Virat Kohli) জানান, বছর তিনেক বাদেই অন্তত একটি ফরম্যাট থেকে অবসর নেবেন তিনি। তারপর ধীরে ধীরে বাকি দুটি ফরম্যাটও ছাড়বেন। এবার রোহিত শর্মাও (Rohit Gurunath Sharma) জানিয়ে দিলেন, তিনিও আর বেশিদিন ক্রিকেট মাঠে নেই। টিম ইন্ডিয়ার হিটম্যানের ইঙ্গিত খুব বেশি হলে বছর চারেক আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তিনি।

Rohit-Family-1-V

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের (David Warner) সাথে ফেসবুকে লাইভ চ্যাটে রোহিত জানিয়ে দিলেন ৩৮-৩৯ বছর বয়সের আগেই তিনি ক্রিকেটকে বিদায় জানাবেন। টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টনের মতে, ক্রিকেট অত্যন্ত জরুরি হলেও, পরিবার তার থেকে বেশি জরুরি। তিনি বলছেন,”ভারতে ক্রিকেটাররা এটা শুনতে শুনতে বড় হয় যে, ক্রিকেটই জীবন। কিন্তু পরিবারও অত্যন্ত জরুরি। সাধারণত একজন ক্রিকেটার যতদিনে অবসর নেয়, ততদিনে তাঁর বয়স ৩৮-৩৯ বছর হয়ে যায়। আমি জানি না ঠিক কবে অবসর নেব। তবে এটা জানি যে ওই বয়সের আগেই অবসর নেব। এটা বোঝানো খুব কঠিন যখন আমরা ক্রিকেট খেলতে বাইরে থাকি, তখন পরিবারকে কতটা মিস করি।” রোহিত এদিন স্বীকার করে নেন, এই লকডাউন তাঁর জন্য শাপে বর হয়েছে। বিশেষ করে ‘মাদার্স ডে’তে বাড়িতে থাকার সুযোগ পেয়ে তিনি আপ্লুত।

[আরও পড়ুন: গাল ভরতি সাদা দাড়ি, উসকো-খুসকো চুল, দেখুন তো চিনতে পারছেন ধোনিকে!]

টিম ইন্ডিয়ার ‘হিটম্যান’ বলছেন, তিনি ৩৮ বছর বয়সের আগেই অবসর নেবেন। অর্থাৎ ৩৬-৩৭ বছর বয়সেই বুটজোড়া তুলে রাখতে চান রোহিত। এদিকে সদ্যই ৩৩ বছরে পা দিয়েছেন তিনি। মানে বড়জোর আর বছর চারেক আমরা নীল জার্সি গায়ে দেখতে পাব তাঁকে। রোহিত অবসর নিলে ভারতীয় ক্রিকেটে নতুন করে একটি শূন্যতার সৃষ্টি হবে সেটা বলাই বাহুল্য। সেই ২০০৭ সালে অভিষেকের পর থেকেই তাঁর ব্যাটিং শৈলী এবং নান্দনিকতা মুগ্ধ করে চলেছে ক্রিকেটবিশ্বকে। এমন কিছু রেকর্ড তাঁর দখলে আছে, যা অদূর ভবিষ্যতে ভাঙা একপ্রকার অসম্ভব। তাই এখন থেকেই রোহিতের পরিবর্ত খোঁজা শুরু করে দেওয়া উচিত নির্বাচকদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement