BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রেস্তরাঁয় গিয়ে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ! আইসোলেশনে রোহিত-সহ ৫ ভারতীয় ক্রিকেটার

Published by: Abhisek Rakshit |    Posted: January 2, 2021 5:09 pm|    Updated: January 2, 2021 8:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিডনি টেস্টের (Sydney Test) আগেই নয়া বিতর্কে জড়ালেন টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটাররা। জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ উঠল রোহিত শর্মা (Rohit Sharma), ঋষভ পন্থ-সহ পাঁচজন ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে। জানা গিয়েছে, সম্প্রতি মেলবোর্নের রেস্তেরাঁয় খেতে গিয়ে কোভিড (Covid-19) সংক্রান্ত নিয়ম ভেঙেছেন তাঁরা। এই খবর প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকেও। এরপরই পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

আসলে বর্ষবরণের দিন নভলদীপ সিং নামে এক ভারতীয় ক্রিকেট ভক্ত মেলবোর্নের একটি রেস্তরাঁয় ভারতীয় ক্রিকেটারদের দেখতে পান। রোহিতদের লাঞ্চের বিল মেটানোর পাশাপাশি তাঁদের সঙ্গে সেলফি তোলেন। এমনকী নভলদীপকে নাকি জড়িয়েও ধরেন ঋষভ পন্থ। পরে টুইট করে গোটা ঘটনাটি বিস্তারিত জানান ওই ক্রিকেট ভক্ত। আর তাঁর টুইটটি মুহূর্তে ভাইরালও হয়ে যায়।

সেটি সামনে আসতেই নড়েচড়ে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কারণ নিয়মানুযায়ী, ক্রিকেটারদের রেস্তরাঁয় খেতে যাওয়ার অনুমতি থাকলেও, তাঁদের বাইরে খোলা পরিবেশে বসার কথা। এমনকী কোনও সমর্থকের সঙ্গে সেলফি তোলাতেও বারণ রয়েছে। অথচ নভলদীপ জানান, তিনি ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে সেলফিও তুলেছেন। আর সেই নিয়েই এবার খোঁজ খবর নিতে শুরু করে ক্রিকেট অস্ট্রেলিয়া। গোটা ঘটনাটি জানানো হয়েছে BCCI-কেও। যদিও এই পরিস্থিতিতে ওই ভক্ত অবশ্য পরে টুইট করে জানান, ঋষভ তাঁকে জড়িয়ে ধরেননি। সবসময় তাঁরা সামাজিক দূরত্ব বজায় রেখেছিলেন। তবে তাতে চিঁড়ে ভিজল না। এরপরই পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

 

[আরও পড়ুন: সন্তানের জন্মের আগে কোভিড টেস্ট বিরাট-অনুষ্কার, রিপোর্ট কী এল?]

করোনা আবহেই সিডনিতে আয়োজিত হতে চলেছে তৃতীয় টেস্ট। তবে সম্প্রতি সেখানে নতুন করে সংক্রমণের ঢেউ নজরে আসায় এই টেস্ট আয়োজন নিয়ে জটিলতাও সৃষ্টি হয়েছিল। শেষপর্যন্ত অজি প্রশাসনের সঙ্গে বারংবার আলোচনা করে তবেই এসসিজিতে টেস্ট আয়োজন করতে চলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই পরিস্থিতিতে নিয়ম ভাঙায় পাঁচ ভারতীয় ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হল। এক্ষেত্রে টিম ইন্ডিয়ার বিপুল অঙ্ক জরিমানাও করা হতে পারে বলে মত সংশ্লিষ্ট মহলের।

সম্প্রতি বিগ ব্যাশে ব্রিসবেন হিটের দুই খেলোয়াড় ক্রিস লিন এবং ড্যান লরেন্সের বিরুদ্ধে করোনা বিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছিল। দুই ক্রিকেটার এক ক্রিকেটভক্তের সঙ্গে ছবি তোলেন। সেকারণে বিগ ব্যাশের দলটিকে বিপুল অঙ্কের জরিমানাও দিতে হয়েছে। এর আগে করোনা বিধি ভেঙে বিপাকে পড়েছিলেন ইংল্যান্ডের জাতীয় দলের ক্রিকেটার জোফ্রা আর্চারও।

[আরও পড়ুন: তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন শাকিব আল হাসান, নতুন বছরের শুরুতেই দিলেন সুখবর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement