১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জানি না কেন এদের বিশেষজ্ঞ বলা হয়’, কোহলির পাশে দাঁড়িয়ে সমালোচকদের একহাত নিলেন রোহিত

Published by: Subhajit Mandal |    Posted: July 11, 2022 10:58 am|    Updated: July 11, 2022 3:41 pm

Rohit Sharma's stern response to Kapil Dev over Virat Kohli's future | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ফর্ম নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিস্তর লেখালেখি হচ্ছে। তথাকথিত বিশেষজ্ঞরা নিজেদের মতো করে ঘোষণা করে দিয়েছেন, বিরাট কোহলি আর টি-২০ ক্রিকেটে জাতীয় দলে থাকার যোগ্য নন। এমকী কপিল দেব (Kapil Dev), বীরেন্দ্র শেহওয়াগের মতো প্রাক্তনরাও বিরাটকে বাদ দেওয়ার পক্ষে। কিন্তু এত সমালোচনা, এত প্রশ্নের মধ্যেও বিরাটের পাশে অবলম্বন হয়ে দাঁড়ালেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। সপাট জানিয়ে দিলেন, এখনই কোহলিকে বসানোর কোনও প্রশ্ন নেই। এমনকী যারা বিরাটের ফর্ম নিয়ে প্রশ্ন তুলছেন সেই বিশেষজ্ঞদেরও একহাত নিলেন রোহিত।

বিরাট কোহলি এই মুহূর্তে নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্রিকেটের কোনও ফরম্যাটেই নিজের সেরা ফর্মের ধারেকাছে নেই টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর সর্বশেষ সেঞ্চুরিটি এসেছিল প্রায় ৩ বছর আগে। তাও আবার ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে। তারপর থেকে না সীমিত ওভারের ক্রিকেট, না টেস্ট ক্রিকেট কোনও ফরম্যাটেই ছন্দে দেখাচ্ছে না বিরাটকে। এমনকী, এবছরের আইপিএলেও (IPL 2022) চূড়ান্ত ব্যর্থ হয়েছেন তিনি। ইংল্যান্ড সফরেও এখনও তাঁর ব্যাট থেকে বড় রান আসেনি।

[আরও পড়ুন: এবার বিজেপির নিশানায় মেধা পাটেকর! অনুদানের টাকায় দেশবিরোধী প্রচারের অভিযোগে দায়ের মামলা]

কিন্তু এসব সত্ত্বেও বিরাটকে বাদ দেওয়ার কথা ভাবতে নারাজ রোহিত (Rohit Sharma)। তিনি সাফ বলে দিচ্ছেন, “ফর্ম তো ওঠানামা করতেই পারে। কিন্তু আমরা ক্রিকেটারকে সুযোগ দিই তাঁদের মান দেখে। আর ক্রিকেটারের ক্লাস কখনও নামে না। আপনি যখন কাউকে নিয়ে কথা বলছেন, আপনার মনে রাখা উচিত কোনও ক্রিকেটারের খেলার মান কখনও নামতে পারে না।” কোহলির পাশে দাঁড়িয়ে ভারত অধিনায়ক বলছেন,”সবার ফর্মই খারাপ হয়। আমারও হয়েছে। কিন্তু যে ক্রিকেটার এতদিন ধরে এত ভাল খেলে আসছে। তাঁকে স্রেফ একটা-দুটো সিরিজ বা একটা-দুটো বছর খারাপ খেলার জন্য বাদ দেওয়া যায় না। আমরা যারা টিমটাকে চালাচ্ছি, তাঁরা ক্রিকেটারদের গুরুত্ব বুঝি।”

[আরও পড়ুন: বিতর্কের মুখে নতিস্বীকার? শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ মেট্রো রেলের]

শুধু কোহলির পাশে দাঁড়ানোই নয়, যারা তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন তুলছেন তাঁদেরও একহাত নিয়েছেন রোহিত। ভারত অধিনায়কের (Indian Captain) সাফ কথা,”বাইরে থেকে অনেক কথা বলাই যায়। আমরা বাইরের চেঁচামেচিকে পাত্তা দিই না। জানি না এইসব বিশেষজ্ঞ কারা, এঁদের বিশেষজ্ঞ বলা হয় কেন?” জীবনের সবচেয়ে খারাপ সময়ে অধিনায়কের এই ভরসা, নিঃসন্দেহে ঘুরে দাঁড়ানোর রসদ দেবে কোহলিকে।

.

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে