১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

India vs New Zealand: রাহুল-রোহিত জুটিতে রাঁচিতেই সিরিজ জয় ভারতের, ইডেন ম্যাচ কেবল নিয়মরক্ষার

Published by: Sulaya Singha |    Posted: November 19, 2021 10:50 pm|    Updated: November 19, 2021 11:00 pm

Rohit Sharma's Team India beats New Zealand in T20 series at Ranchi | Sangbad Pratidin

নিউজিল্যান্ড: ১৫৩/৬ (ফিলিসপ-৩৪, হর্ষল ২৫/২)
ভারত: ১৫৫/৩ (রাহুল-৬৫, রোহিত-৫৫ সাউদি-১৬/৩)
৭ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম সাউদির ডেলিভারিতে ফিলিপসের হাতে যখন ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফিরছেন কেএল রাহুল, তখন ডাগআউটে চেয়ার ছেড়ে উঠে হাততালি দিচ্ছেন রাহুল দ্রাবিড়। ভারতীয় কোচ ততক্ষণে জয়ের বিষয়ে কার্যত নিশ্চিত। লক্ষ্য ছিল রাঁচিতেই সিরিজ জয়ের। আর রাহুল ও রোহিতের দুরন্ত পার্টনারশিপে সেই লক্ষ্যে বেশ অনায়াসেই পৌঁছে গেল টিম ইন্ডিয়া। ফলে রবিবার ইডেন গার্ডেন্সে তৃতীয় তথা শেষ ম্যাচ নেহাতই নিয়মরক্ষায় পরিণত হল।

কেন উইলিয়ামসনদের কাছে হেরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup 2021) থেকে ছিটকে যেতে হয়েছিল কোহলির ভারতকে। তার কয়েক দিন পরই ভারতীয় ক্রিকেটে শুরু হয় দ্রাবিড়-রোহিত যুগ। জয়পুরে কিউয়িদের বিরুদ্ধে প্রথম ম্যাচেই সেই হারের মধুর প্রতিশোধ নেয় ‘নতুন ভারত’। আর শুক্রবার মহেন্দ্র সিং ধোনির ঘরের মাঠে ট্রফি নিশ্চিত করে ফেলল দল। সৌজন্যে রাহুল ও রোহিতের দুর্দান্ত পারফরম্যান্স। মারকাটারি ব্যাটিং করেন দুই ওপেনার। রোহিত যেন বারবার বুঝিয়ে দিতে চাইলেন, অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়েও তিনি ব্যাট হাতে দলকে জেতাতে পারেন হাসতে হাসতে। এদিন ২৫ তম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি ঝুলিতে ভরলেন তিনি।

[আরও পড়ুন: আইপিএলের পর এবার নতুন লিগের সঙ্গে যুক্ত হচ্ছেন শাখরুখ খান-নীতা আম্বানিরা]       

দুই ওপেনার দুর্দান্ত ব্যাটিং করলেও এদিন অবশ্য ব্যর্থ হন সূর্যকুমার যাদব। এক রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। অধিনায়ক টিম সাউদি যখন ভারতীয় ব্যাটিং অর্ডারে ধস নামাতে শুরু করেন, তখন অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। তাছাড়া স্কোরবোর্ডে ১৫৩ রান নিয়ে লড়াইটা এমনিতেই কঠিন হয়ে যায়। সেটাই হল নিউজিল্যান্ডের।

টস হেরে প্রথম ব্যাট করতে নেমে শুরুটা বেশ চোখ ধাঁধানোই করেছিলেন গাপ্তিল ও মিচেল। দু’জনেই ৩১ করে রান করেন। কিন্তু ভারতীয় পেস এবং স্পিন অ্যাটাকের কাছে হার মানতে হয় কিউয়ি মিডল অর্ডারকে। গ্লেন ফিলিপস অবশ্য খানিকটা দলকে টেনে তোলার চেষ্টা করেছিলেন। তবে মূল্যবান সময়ে হর্ষল প্যাটেল তুলে নেন তাঁর উইকেটটি। হর্ষলের সংগ্রহে জোড়া উইকেট। ভুবনেশ্বর, দীপক চাহার, অক্ষর প্যাটেল ও অশ্বিনরা একটি করে উইকেট পান। টি-টোয়েন্টি সিরিজ জিতে রোহিত যেন বার্তা দিলেন, বিশ্বকাপ অতীত, ভারত কিন্তু আগের মতোই হিংস্র। 

[আরও পড়ুন: জোড়া গোল বুমোসের, কেরলকে উড়িয়ে দিয়ে ISL অভিযান শুরু এটিকে মোহনবাগানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে