BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

জল্পনা অবসান, ঘোষিত ভারতীয় দলের সহকারী কোচেদের নাম

Published by: Sulaya Singha |    Posted: August 22, 2019 9:00 pm|    Updated: August 22, 2019 9:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্ত জল্পনার অবসান। ভারতীয় দলের নয়া সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা করল বিসিসিআই। বোলিং এবং ফিল্ডিং কোচ হিসেবে আরও একবার ভারতীয় দলের দায়িত্ব দেওয়া হল ভরত অরুণ এবং আর শ্রীধরকে। কিন্তু চাকরি হারালেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

মূল লড়াইটা ছিল টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের পদের জন্যই। একাধিক হেভিওয়েট নাম ব্যাটিং কোচের পদের জন্য লড়াইয়ে ছিলেন। যেখানে পাল্লা ভারী ছিল প্রাক্তন ওপেনার বিক্রম রাঠোরের। বিসিসিআই সূত্রে আগেই জানা গিয়েছিল, সঞ্জয় বাঙ্গারের চাকরি যাওয়াটা কার্যত নিশ্চিত। তেমনটাই হল। এদিন জানিয়ে দেওয়া হল, দলের তাঁকে আর প্রয়োজন নেই। তাঁর স্থানে নিযুক্ত করা হল বিক্রম রাঠোরকেই। বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং বিপর্যয়ের জন্যই চাকরি খোয়াতে হল বাঙ্গারকে। ৫০ বছরের রাঠোর দেশের জার্সি গায়ে ছটি টেস্ট এবং সাতটি ওয়ানডে খেলেছেন। ২০১৬ সালে জাতীয় নির্বাচন কমিটির সদস্যও ছিলেন।

এদিকে বোলিং কোচ হিসেবে ভারত অরুণকেই রেখে দেওয়া হল। তাঁর আমলে ভারতীয় বোলিংয়ের অভাবনীয় উন্নতি হয়েছে। সেই সুফলই পেলেন তিনি। ফিল্ডিং কোচ হিসেবেও আর শ্রীধরের চাকরি থাকার সম্ভাবনাই ছিল প্রবল। তেমনটাই হল।

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেন করুন রোহিত শর্মা, চাইছেন সৌরভ]

গত ১৬ আগস্ট রবি শাস্ত্রীকেই ফের কোহলিদের হেড স্যার হিসেবে বেছে নিয়েছিল কপিল দেবের নেতৃত্বাধীন বোর্ডের উপচেষ্টা কমিটি। তবে সেই কমিটির উপর সহকারী বাছাইয়ের দায়িত্ব দেওয়া হয়নি। কপিল দেবরা এবিষয়ে অনুরোধ জানালেও বিসিসিআইয়ের তরফে বলে দেওয়া হয়, এমএসকে প্রসাদ পরিচালিত জাতীয় নির্বাচন কমিটিই ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ বেছে নেবে। সেই মতোই গত সোমবার থেকে সাপোর্ট স্টাফ নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। ব্যাটিং কোচের জন্য ১৪, বোলিংয়ের জন্য ১২ এবং ন’জনকে ফিল্ডিং কোচের পদের জন্য ইন্টারভিউ নেওয়া হয়। এবং ফিজিওর চাকরির জন্য ১৬ জন প্রার্থী ইন্টারভিউ নেওয়া হয়। প্র্যাট্রিক ফার্হার্ট এবং শংকর বসুর উত্তরসূরি হিসেবে দলে নেওয়া হল ফিজিও নিতিন প্যাটেলকে। 

পাশাপাশি স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচের পদের জন্য ১২ জনের মধ্যে থেকে বাছা হল লিউক উডহাউসকে। প্রশাসনিক ম্যানেজারের পদের জন্য আজ, বৃহস্পতিবার ইন্টারভিউ নেওয়া হয় ২৫ জনের। তবে এদিন ইন্টারভিউ দেওয়ার কথা থাকলেও এই পদে বহাল থাকা ম্যানেজার সুনীল সুব্রহ্মণ্যম বুধবারই চাকরির পরীক্ষার জন্য নির্বাচন কমিটির সামনে বসেন। তাঁকেও বিদায় জানানো হল। এই জায়গায় এলেন গিরিশ ডোঙ্গরে। 

[আরও পড়ুন: সুহেরের জোড়া গোলে রিয়াল কাশ্মীরকে হারিয়ে ডুরান্ডের ফাইনালে মোহনবাগান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement