BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ২৯ বছর বয়সে প্রয়াত সৌরাষ্ট্রের রনজিজয়ী ব্যাটসম্যান

Published by: Sulaya Singha |    Posted: October 16, 2021 11:17 am|    Updated: October 16, 2021 11:17 am

Saurashtra Player Avi Barot passes away after Suffering Cardiac Arrest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ২৯ বছর বয়সে প্রাণ হারালেন সৌরাষ্ট্রের রনজিজয়ী ব্যাটার অভি ব্যারট (Avi Barot)। তরুণ ব্যাটারের অকাল প্রয়াণে শোকপ্রকাশ করেছে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা।

২০১৯-২০ মরশুমে সৌরাষ্ট্রের রনজি দলের সদস্য ছিলেন অভি। পাশাপাশি সামলেছিলেন অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের অধিনায়কত্বের ভার। সৌরাষ্ট্রের পাশাপাশি গুজরাট ও হরিয়ানার হয়েও প্রতিনিধিত্ব করেছিলেন। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতেন অভি। সেই প্রতিভাবান ক্রিকেটারই শুক্রবার চলে গেলেন হৃদরোগে আক্রান্ত হয়ে। তাঁর আত্মার শান্তি কামনা করে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার (Saurashtra Cricket) তরফে বিজ্ঞপ্তি দিয়ে শোকজ্ঞাপন করা হয়েছে। সৌরাষ্ট্রের জন্য কতখানি মূল্যবান ক্রিকেটার ছিলেন তিনি, সে কথাই তুলে ধরা হয়েছে বিবৃতিতে। “তাঁর অকাল প্রয়াণে আমরা স্তম্ভিত, ব্যথিত। সৌরাষ্ট্রের সম্পদ ছিলেন অভি। আমরা চিরকাল ওঁকে মিস করব।” বলা হয়েছে বিবৃতিতে।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগের সূচনা! কোহলিদের কোচ হচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল]

অত্যন্ত অল্প সময়ের কেরিয়ারে মোট ৩৮টি প্রথম শ্রেণির ক্রিকেট, ৩৮টি লিস্ট এ ম্যাচ এবং ২০টি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অভি। আক্ষরিক অর্থেই অলরাউন্ডার ছিলেন তিনি। স্পিন বোলিংয়ের পাশাপাশি ছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে মোট ১৫৪৭ রান করেছেন। লিস্ট এ ক্রিকেটে তাঁর সংগ্রহ ১০৩০ রান। আর টি-টোয়েন্টিতে তাঁর ঝুলিতে রয়েছে ৭১৭। বাংলাকে হারিয়ে রনজি চ্যাম্পিয়ন হওয়া সৌরাষ্ট্রের দলে ছিলেন তিনি। সৌরাষ্ট্রের হয়ে ২১টি রনজি ম্যাচ খেলেছিলেন অভি।

২০১১ সালে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব সামলানো অভি চলতি বছর নজর কেড়েছিলেন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। ৫৩ বলে ১২২ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ সতীর্থ ও সিনিয়ররাও।

[আরও পড়ুন: জঘন্য মিডল অর্ডারই ডোবাল নাইটদের, চতুর্থবার আইপিএল চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে