BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগের সূচনা! কোহলিদের কোচ হচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল

Published by: Sulaya Singha |    Posted: October 16, 2021 9:49 am|    Updated: October 16, 2021 10:29 am

Rahul Dravid set to become Team India's head coach for two-year: report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান! ভারতীয় সিনিয়র দলের হেডস্যর হতে রাজি হয়ে গেলেন রাহুল দ্রাবিড়। সব ঠিকঠাক থাকলে আগামী নভেম্বর থেকেই বিরাট কোহলিদের দায়িত্ব নেবেন মিস্টার ডিপেন্ডবল। ভারতীয় বোর্ডে (BCCI) কান পাতলে অন্তত সে কথাই শোনা যাচ্ছে।

জুনিয়র দলের কোচ হিসেবে চূড়ান্ত সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড় (Rahul Dravid)। আবার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়েই বিশ্বজয় করেছিলেন। গড়ে দিয়েছিলেন তরুণ ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার দৌড়ে ফেভারিটদের তালিকায় উঠে এসেছিল দ্য ওয়ালের নাম। কিন্তু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান নাকি কোচ হয়ে কোহলিদের দায়িত্ব প্রথমে নিতে চাননি তিনি। শোনা গিয়েছিল, কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। তবে এবার বিসিসিআই সূত্রে খবর, কোহলি অ্যান্ড কোংয়ের দায়িত্ব কাঁধে নিতে রাজি হয়ে গিয়েছেন দ্রাবিড়। ইতিমধ্যেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহর সঙ্গে এ নিয়ে কথাবার্তাও হয়েছে তাঁর। শুক্রবার রাতে একদিকে যখন নাইটদের বিরুদ্ধে ইতিহাস গড়ার লড়াই চালাচ্ছিল ধোনির চেন্নাই, অন্যদিকে তখনই ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগ শুরুর প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় বোর্ড। খবর এমনটাই।

[আরও পড়ুন: জঘন্য মিডল অর্ডারই ডোবাল নাইটদের, চতুর্থবার আইপিএল চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই]

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) পরই ভারতীয় দলের হেডস্যর হিসেবে মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর। একই সময় দায়িত্ব শেষ হবে বোলিং ও ফিল্ডিং কোচ ভরত অরুণ ও আর শ্রীধরেরও। ফলে শাস্ত্রীর উত্তরসূরি খোঁজার কাজ শুরু করে দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। ১৭ নভেম্বর থেকে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। বোর্ড চাইছিল নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীনই নতুন কোচকে নিয়োগ করতে। যাতে দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে ভারতীয় ড্রেসিংরুমের সঙ্গে একাত্ব হয়ে যেতে পারেন তিনি। কোচ হওয়ার দৌড়ে নাম উঠে আসে ভিভিএস লক্ষ্মণ এবং অনিল কুম্বলের। তবে কোচ বাছাইয়ের লক্ষ্যে দ্রাবিড় রাজি হওয়ায় যে চূড়ান্ত সাফল্য মিলল, এমনটাই মনে করছে ক্রিকেট মহল।

শোনা যাচ্ছে, আগামী দু’বছর অর্থাৎ ২০২৩ পর্যন্ত টিম ইন্ডিয়ার ভার সামলাবেন দ্রাবিড়। আর বোলিং কোচ হিসেবে তাঁর সঙ্গে জুড়তে পারে পরশ মামব্রের নাম। সব ঠিকঠাক থাকলে দ্রাবিড় মগজাস্ত্রে ভারতীয় ক্রিকেটে নয়া যুগের সূচনা হতে চলেছে নভেম্বরেই।

[আরও পড়ুন: ‘খেলে কী হবে? ওয়াকওভার দাও’, বিশ্বকাপে ভারত-পাক মহারণের আগে শোয়েবকে কটাক্ষ ভাজ্জির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে