BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হার্দিক পাণ্ডিয়ার জন্য জাতীয় দলের রাস্তা আপাতত বন্ধ! ভেঙ্কটেশের মধ্যে ভবিষ্যৎ দেখছেন নির্বাচকরা

Published by: Subhajit Mandal |    Posted: November 10, 2021 2:48 pm|    Updated: November 10, 2021 3:59 pm

Selectors see no merit in Hardik Pandya as pure batsman say Reports

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের ১৬ জনের দলে সুযোগ পাননি হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তাঁর বদলে ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসাবে দলে ডাকা হয়েছে কেকেআরের নতুন আবিষ্কার ভেঙ্কটেশ আইয়ারকে। বোর্ড (BCCI) সূত্রে খবর, এটা ব্যতিক্রম নয়। হার্দিককে বিশ্রামও দেওয়া হয়নি। তাঁকে পরিষ্কার দল থেকে বাদ দেওয়া হয়েছে। পুরোপুরি ফিট হয়ে না ফেরা পর্যন্ত হার্দিকের দলে ফেরা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে।

বিশ্বকাপে তাঁর সুযোগ পাওয়া নিয়ে বহু প্রশ্ন উঠেছে। অলরাউন্ডার হিসাবে নির্বাচিত হলেও পিঠের চোটের জন্য সেভাবে বল করেননি। বিশ্বকাপের সবক’টি ম্যাচ খেলার পরেও আহামরি পারফরম্যান্স পাণ্ডিয়া দেখাতে পারেননি ব্যাট হাতেও। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে যখন দলের প্রয়োজন সবচেয়ে বেশি ছিল তখনও রান আসেনি হার্দিকের ব্যাট থেকে। বছর তিনেক আগে যে চনমনে অলরাউন্ডার ভারতীয় ক্রিকেট মহলে দাপিয়ে বেড়িয়েছেন, সেই হার্দিক আজ ছায়ামাত্র। যে ছায়াকে আর বয়ে বেড়াতে চাইছেন না নির্বাচকরা।

Selectors see no merit in Hardik Pandya as pure batsman say Reports

 

[আরও পড়ুন: নিউজিল্যান্ড সিরিজে বাদ পড়েই ইঙ্গিতপূর্ণ পোস্ট সঞ্জু স্যামসনের, বিচার চেয়ে সরব নেটদুনিয়া]

বিসিসিআই সূত্রের খবর, হার্দিক যদি বল না করেন, শুধু ব্যাটসম্যান হিসাবে তাঁকে সুযোগ দেওয়ার কোনও অর্থ হয় না বলেই মনে করছেন নির্বাচকরা। কারণ, ব্যাটসম্যান হার্দিকও আহামরি কিছু করে দেখাতে পারেননি। তাই আপাতত হার্দিকের জন্য জাতীয় দলের রাস্তা বন্ধ। যে ভুল তাঁরা বিশ্বকাপে করেছিলেন, সেই ভুলের পুনরাবৃত্তি চান না নির্বাচকমণ্ডলী। বরং তাঁরা কেকেআরের নতুন তারকা ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) মধ্যে প্রতিভা দেখতে পাচ্ছেন। সেকারণেই তাঁকে তড়িঘড়ি দলে ঢুকিয়ে দেওয়া হয়েছে।

Selectors see no merit in Hardik Pandya as pure batsman say Reports

[আরও পড়ুন: জল্পনায় সিলমোহর, টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক রোহিত, বিশ্রামে বিরাট]

গত আইপিএলে আমিরশাহী (UAE) পর্বে দুর্দান্ত পারফর্ম করে এদেশের ক্রিকেট মহলের নজর কেড়েছেন ভেঙ্কটেশ। আইপিএলের শেষ ১০ ম্যাচে ৩৭০ রান করেছেন তিনি। গড় ৪১.১১ স্ট্রাইক রেট ১২৮.৪৭। এছাড়াও মাত্র ৪ ইনিংসে বল করে ৩টি উইকেট তুলে নিয়েছেন কেকেআরের অলরাউন্ডার। আগামী বছরের বিশ্বকাপের কথা মাথায় রেখে তাই ভেঙ্কটেশকেই ভালমতো তৈরি করতে চান নির্বাচকমণ্ডলী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে