BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনায় সিলমোহর, টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক রোহিত, বিশ্রামে বিরাট

Published by: Subhajit Mandal |    Posted: November 9, 2021 8:03 pm|    Updated: November 9, 2021 8:09 pm

Rohit Sharma elected as India captain for New Zealand T20 series

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। বিরাট কোহলির (Virat Kohli) পর টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মাই। আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য মঙ্গলবারই দল ঘোষণা করেছে বিসিসিআই। তাতেই অধিনায়ক হিসাবে রোহিত শর্মার (Rohit Sharma) নাম ঘোষণা করা হয়েছে। প্রত্যাশিতভাবেই সহ-অধিনায়ক হয়েছেন লোকেশ রাহুল। ১৬ সদস্যের টি-২০ দলে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি-সহ একাধিক তারকাকে।

সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) আয়োজিত বিশ্বকাপের পরই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছেন। টুর্নামেন্ট শুরুর অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ব্যাটিংয়ে মনোসংযোগ করতেই এই সিদ্ধান্ত নেন বিরাট। কোহলির জায়গায় অধিনায়ক হওয়ার দৌড়ে স্বভাবতই সবচেয়ে এগিয়ে ছিলেন সহ-অধিনায়ক রোহিত শর্মাই। নাম ভেসে আসছিল কেএল রাহুল বা বুমরাহর মতো তারকাদেরও। তবে, শেষ পর্যন্ত রোহিতেই সিলমোহর দিল বোর্ড। সহ-অধিনায়ক হয়েছেন লোকেশ রাহুল।

[আরও পড়ুন: শুধু আইসিসি টুর্নামেন্টে ব্যর্থতাই নয়, বিরাট-রোহিতের উত্তরসূরিও তুলে আনতে পারল না শাস্ত্রীয় যুগ]

১৬ সদস্যের টি-২০ দলে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট, বুমরাহ, শামিদের। দলে নেই রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পাণ্ডিয়াও। সেই সঙ্গে আইপিএলে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ার, আবেশ খান, হর্ষল প্যাটেলদের মতো তরুণ তুর্কিরা।
১৬ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ঈশান কিষাণ, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

[আরও পড়ুন: আইপিএলেও কোচ বদলাচ্ছে কোহলির! টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচকে দায়িত্ব দিল RCB]

একই সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় এ দলও বেছে নিয়েছেন নির্বাচকরা। সেই দলে বাংলা থেকে সুযোগ পেয়েছেন অভিমণ্যু ঈশ্বরণ এবং ঈশান পোড়েল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে