২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলেও কোচ বদলাচ্ছে কোহলির! টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচকে দায়িত্ব দিল RCB

Published by: Subhajit Mandal |    Posted: November 9, 2021 2:19 pm|    Updated: November 9, 2021 2:20 pm

IPL: Former India batting coach Sanjay Bangar named head coach of IPL franchise RCB

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) নতুন মরশুমের আগে টিম ম্যানেজমেন্ট পুরোপুরি বদলে ফেলতে চাইছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি (Virat Kohli) আগেই অধিনায়ক পদ ছেড়েছেন। এবার কোচও বদলে ফেলল আরসিবি। আগামী মরশুমে মাইক হেসনের পরিবর্তে আরসিবির কোচ হচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ব্যাটিং পরামর্শদাতা সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar)। মঙ্গলবার কোহলির দল সরকারিভাবে বাঙ্গারকে নিয়োগ করার কথা ঘোষণা করেছে।

আগামী মরশুমেই আইপিএলে মেগা নিলাম হতে চলেছে। যার অর্থ ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে সুযোগ থাকছে পুরোপুরি নতুন করে দল গঠন করার। আরসিবি (RCB) ম্যানেজমেন্ট এই সুযোগকে কাজে লাগিয়ে আগামী কয়েক বছরের জন্য পুরোপুরি নতুন করে দল গঠন করতে হবে। যাতে গত ১৪ বছরের ব্যর্থতা ভুলে প্রথমবারের মতো সাফল্যের স্বাদ পাওয়া যায়। সম্ভবত সেকারণেই অধিনায়ক কোহলির পর কোচ মাইক হেসনকেও সরিয়ে দিল বেঙ্গালুরুর দলটি। যদিও কোহলি এবং হেসন দু’জনই দলের সঙ্গে যুক্ত থাকবেন। কোহলি সাধারণ ব্যাটসম্যান হিসাবে খেলবেন। আর মাইক হেসন থাকবেন ডিরেক্টর অফ স্পোর্টস হিসাবে।

IPL: Former India batting coach Sanjay Bangar named head coach of IPL franchise RCB

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ না জিতলেও এই দল সর্বকালের অন্যতম সেরা’, বিদায়বেলায় দাবি রবি শাস্ত্রীর]

সঞ্জয় বাঙ্গার ২০২১ আইপিএলেও আরসিবির সঙ্গে তাঁদের ব্যাটিং পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। এর আগে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গেও যুক্ত ছিলেন বাঙ্গার। তার আগে তিনি যুক্ত ছিলেন ভারতীয় দলের সঙ্গেও। বাঙ্গারের এই অভিজ্ঞতার সম্ভার দলের কাজে লাগবে বলে মনে করছে আরসিবি। কোচের দায়িত্ব নিয়ে বাঙ্গারও জানিয়ে দিয়েছেন, নতুন বছরের নিলামের রণকৌশল তিনি সাজিয়ে ফেলেছেন। এবং তিনি আশাবাদী যে তাঁর অধীনে আরসিবির ট্রফির খরা কাটবে।

[আরও পড়ুন: কে হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী টি-২০ অধিনায়ক? ইঙ্গিত দিলেন খোদ কোহলি]

গত ১৪ বছরে একাধিকবার কোচ এবং টিমের ‘ডিএনএ’ পুরোপুরি বদলে ফেলেছে আরসিবি। কিন্তু তাতে কাজের কাজ কিছু হয়নি। এর মধ্যে সাম্প্রতিককালের সবচেয়ে সফল কোচ ছিলেন সাইমন কাটিচ। তাঁর আমলে ২০২০ সালের প্লে-অফে খেলে আরসিবি। গত মরশুমেও প্রথম পর্বে তিনিই কোচ ছিলেন। দল ভাল ফর্মেও ছিল। কিন্তু গত মরশুমের মাঝপথে কাটিচ আচমকায় আরসিবির দায়িত্ব ছাড়েন। অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয় হেসনকে। এই মরশুমে বাঙ্গারকে কেন্দ্র করেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে