২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কে হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী টি-২০ অধিনায়ক? ইঙ্গিত দিলেন খোদ কোহলি

Published by: Sulaya Singha |    Posted: November 8, 2021 11:14 pm|    Updated: November 8, 2021 11:14 pm

Virat Kohli drops big hint on Team India's next T20I captain | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগেই বিরাট কোহলি জানিয়ে দিয়েছিলেন, টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে এটাই তাঁর শেষ টুর্নামেন্ট। সেই ঘোষণার পর থেকেই কোহলির উত্তরসূরি কে হবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। আর প্রত্যাশিতভাবেই এক্ষেত্রে উঠে আসে একটি নাম। রোহিত শর্মা। কোহলির ডেপুটি হওয়ার পাশাপাশি তাঁর অনুপস্থিতিতে একাধিকবার দলকে নেতৃত্বও দিয়েছেন। তবে বিসিসিআইয়ের তরফে এখনও টি-২০ নেতার নাম ঘোষণা হয়নি। কিন্তু তার আগেই এ বিষয়ে ইঙ্গিত মিলল খোদ ক্যাপ্টেন কোহলির থেকে। তাঁর জুতোয় কে পা গলাতে পারেন, পরোক্ষাভাবে যেন বুঝিয়েই দিলেন বিরাট।

সোমবার নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়েই এবারের মতো বিশ্বকাপ (T-20 World Cup) অভিযান শেষ করল ভারত। শেষ হল টি-২০ অধিনায়ক হিসেবে কোহলির সফরও। আর এই ম্যাচেরই টসের সময় কোহলি (Virat Kohli) বলেন, “আমাকে এই সুযোগ (অধিনায়ক) দেওয়ার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করি। নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেছি সবসময়। তবে এবার সরে দাঁড়ানোর সময় এসেছে। দলের খেলায় আমি গর্বিত। এবার অন্য কেউ দায়িত্ব নিক। অবশ্যই রোহিত রয়েছে। সম্প্রতি ও অনেকটাই সামলাচ্ছে।” তাঁর এই কথাতেই কার্যত স্পষ্ট হয়ে গেল, ভারতীয় দলে বিরাট পরবর্তী সময় ছোট ফরম্যাটের ক্রিকেটে অধিনায়কত্ব কার কাঁধে উঠতে চলেছে।

[আরও পড়ুন: T-20 World Cup: বিশ্বকাপের বিদায়ী ম্যাচে নয়া মাইলস্টোন ছুঁলেন রোহিত, নামিবিয়াকে হারিয়ে দেশে ফিরছে ভারত]

আইপিএলের ক্যাপ্টেন হিসেবে নিঃসন্দেহে সবচেয়ে সফল রোহিত। দলকে পাঁচবার ট্রফি জিতিয়েছেন। তাই অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন হিটম্যানই। তাছাড়া শোনা গিয়েছে, নতুন কোচ রাহুল দ্রাবিড়ও নাকি টি-২০-র পাশাপাশি ওয়ানডে ক্রিকেটেও রোহিতকেই নেতা হিসেবে পেতে ইচ্ছুক। তাই আপাতত সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের দিকেই তাকিয়ে সকলে।

এদিকে, বিশ্বকাপের চূড়ান্ত ব্যর্থতার জন্য ক্রিকেটারদের একহাত নিলেন প্রাক্তন অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। রীতিমতো ক্ষোভ উগরে দিয়ে বলে দেন, অনেকেই দেশের জার্সি গায়ে খেলার থেকে আইপিএলে খেলতে বেশি পছন্দ করেন। সেই কারণেই আজ এমন পরিস্থিতি দেখতে হল দেশকে। তাঁর কথায়, “আমি বলছি না আইপিএলে খেলো না। কিন্তু এবার বিসিসিআইকেই আরও ভাল করে ক্রিকেটটা সাজাতে হবে। যাতে এই ধরনের ভুলগুলোর পুনরাবৃত্তি না হয়।”

[আরও পড়ুন: বিশ্বকাপই হারানো সম্মান ফিরিয়ে দিল বাবরদের! ২৪ বছর পর পাক সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে