১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

মোদির জন্যই ভারত-পাক সম্পর্কের অবনতি, বিস্ফোরক অভিযোগ আফ্রিদির

Published by: Subhajit Mandal |    Posted: February 25, 2020 3:45 pm|    Updated: February 25, 2020 3:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্কের শীতলতার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) দূষলেন পাকিস্তান তারকা শাহিদ আফ্রিদি। তাঁর অভিযোগ, নরেন্দ্র মোদির জন্যই ভারত-পাক সম্পর্কের এই জটিলতা। আফ্রিদির দাবি, ভারতের প্রধানমন্ত্রীই চাইছেন না দু’দেশের সম্পর্কের উন্নতি হোক। সেজন্যই ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব হচ্ছে না।

Modi-Imran
পাকিস্তানের একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ এনেছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক। ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে প্রশ্ন করা হলে বুম বুম আফ্রিদি বলেন, “আমি বুঝতে পারছি না মোদী ঠিক কী চাইছেন। তাঁর অ্যাজেন্ডাটা কী? ওই একটা লোকের জন্যই ভারত-পাকিস্তান সম্পর্কের আজকে এমন অবস্থা।” পাকিস্তানি ক্রিকেটারের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মানসিকতাই নেতিবাচক। আর সেকারণেই ভারত-পাক সম্পর্ক বর্তমান তিক্ততায় পৌঁছেছে। আফ্রিদি (Shahid Afridi) বলছেন,”ভারত ও পাকিস্তান, দু’দেশের অনেক বাসিন্দাই চান, কূটনৈতিক সম্পর্ক যেমনই হোক, ভারত-পাক ক্রিকেট যেন বন্ধ না হয়। কিন্তু মোদির একগুয়েমির জন্যই আজ খেলার মাঠে মুখোমুখি হতে পারছে না দুই দেশ।”

[আরও পড়ুন: শচীনের নাম ভুল বলায় ট্রাম্পকে কটাক্ষ পিটারসেনের, মশকরা করতে ছাড়ল না আইসিসিও]

 
উল্লেখ্য, দুই দেশের শীতল কূটনীতিক সম্পর্কের জেরে ২০০৭ সালের পর থেকেই পাকিস্তান সফরে যায়নি ভারত। ২০০৮ সালের পর থেকে পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি দুই দেশ। ২০১২ সাল নাগাদ একবার ভারতে এসেছিল পাকিস্তান। সেটাও পূর্ণাঙ্গ সিরিজ নয়। সীমিত ওভারের সিরিজ আয়োজন করা হয় সেবছর। দীর্ঘ সময়ের ব্যবধানের পর সদ্যই পাকিস্তানের মাটিতে ক্রিকেট শুরু হয়েছে। নিরাপত্তা সংক্রান্ত সমস্তরকম আশ্বাসের পর শ্রীলঙ্কা পাকিস্তান সফর সেরে এসেছে। এবছরের শেষের দিকে পাকিস্তানের মাটিতেই এশিয়া কাপ আয়োজিত হওয়ার কথা। তা নিয়ে বিতর্ক এখনও চলছে। ভারত সাফ জানিয়ে দিয়েছে, পাকিস্তানের মাটিতে তাঁরা খেলতে যাবে না। এই পরিস্থিতিতে মুখ খুলেই ফের বিস্ফোরণ ঘটালেন আফ্রিদি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement