BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আফ্রিদির বাছাই করা বিশ্ব একাদশে নেই শচীন-ধোনি, সমালোচনা তুঙ্গে

Published by: Sulaya Singha |    Posted: May 1, 2019 8:23 pm|    Updated: May 1, 2019 8:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জার্সি গায়ে এটাই যে তাঁর শেষ ওয়ানডে বিশ্বকাপ, তা নিয়ে আর সংশয় নেই। তবে টিম ইন্ডিয়ায় ৩৭ বছরের মহেন্দ্র সিং ধোনির গুরুত্ব কতটা, সে বিষয়ে অবগত বিশ্ব ক্রিকেট মহল। বিশেষজ্ঞরা তো বলেই দিচ্ছেন, বিরাট কোহলির দলের প্রধান ভরসা ধোনিই। আর সেখানে কিনা, শাহিদ আফ্রিদির বেছে নেওয়া সেরা বিশ্বকাপ দলে ঠাঁই-ই হল না মাহির! শুধু ধোনি কেন, আফ্রিদি তাঁর স্বপ্নের দলে জায়গা দেননি শচীন তেণ্ডুলকরকেও।

২০১১ সালে ধোনির নেতৃ্ত্বেই দ্বিতীয়বার বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল ভারত। নেতা হিসেবেই নয়, ব্যাট হাতেও নিজেকে বারবার সেরা ফিনিশার প্রমাণ করেছেন তিনি। সেই দলেরই অন্যতম সদস্য ছিলেন মাস্টার ব্লাস্টার। শুধু কি তাই? ছয়-ছয়টি বিশ্বকাপ খেলেছেন লিটল মাস্টার। ৪৪টি ইনিংসে তাঁর সংগ্রহ ২২৭৮ রান। ছ’টি সেঞ্চুরি ও ১৬টি অর্ধ শতরান হাঁকিয়েছেন তিনি। বিশ্বজয়ী সেই দলের দুজনকেই নিজের দল থেকে বাদ দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক আফ্রিদি। যে বিষয়টি মোটেই ভালভাবে নিচ্ছে না ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এনিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। বুমবুমের বিশ্ব সেরা একাদশে মাত্র একজন ভারতীয় তারকা রয়েছেন। তিনি অধিনায়ক বিরাট কোহলি। আর কোনও ভারতীয়কেই সেরার তকমা দেননি আফ্রিদি। বিশ্বকাপের জন্য তাঁর বাছা সেরা একাদশ এরকম।

[আরও পড়ুন: মালিকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ, নির্বাসিত হতে পারে আইপিএলের এই দল]

সইদ আনোয়ার, অ্যামাড গিলক্লিস্ট, রিকি পন্টিং, বিরাট কোহলি, ইনজামাম-উল-হক, জ্যাক ক্যালিস, ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রা, শেন ওয়ার্ন, শোয়েব আখতার এবং সাকলিন মুশতাক।

গত সপ্তাহেই ধোনির প্রশংসায় বিরাট কোহলি বলছিলেন, উইকেটের পিছনে ধোনির মতো একজন ক্রিকেটারকে পাওয়া দলের সৌভাগ্য। যিনি এক লহমায় ম্যাচের নাড়ি-নক্ষত্র বুঝে যান। আর সেই ধোনিকেই কিনা বিশ্বসেরার দলে জায়গা দিলেন না প্রাক্তন পাক তারকা। তাঁর কড়া সমালোচনা করে নেটিজেনরা বলছেন, ধোনির কাছে আফ্রিদিও তো কমবার হারেননি। সেই জায়গা থেকেই তাঁকে দলে না রাখার সিদ্ধান্ত।

[আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের মতো জার্সি! চাপের মুখে রং বদলাতে বাধ্য হল বাংলাদেশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement