BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বল হাতে ভেলকি আফ্রিদির, ১০-১০ ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 15, 2017 10:09 am|    Updated: September 19, 2019 1:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছু দিন হল তিনি আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন। কিন্তু ক্রিকেট এখনও শাহিদ আফ্রিদির থেকে ফুরোয়নি। ব্যাটের মতো হাতে বল উঠলে এখনও তিনি কথা বলান। প্রাক্তন পাক অধিনায়ক বুঝিয়ে দিলেন এখনও তিনি ভেলকি দেখাতে পারেন।

[এবার অ্যাসেজকেও গ্রাস করল গড়াপেটার ছায়া, নাম জড়াল এক ভারতীয়র]

মাত্র ১০ ওভারের ম্যাচ। পোশাকি নাম টি-১০। সেখানেই কামাল আফ্রিদির। প্রথম ওভারের পরপর তিন বলে নিলেন তিন উইকেট। তাঁর শিকার রিলে রসৌ, ডোয়েন ব্র্যাভো এবং বীরেন্দ্র শেহবাগ। দুবাইয়ের এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার রসৌ আফ্রিদিকে গ্যালারিতে ফেলতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফেরেন। এর পরের বলে ফের চমক। আফ্রিদির গুগলিতে এলবিডবলু হন ডোয়েন ব্র্যাভো। এরপরই ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগকে একই কায়দায় আউট করে হ্যাটট্রিক সেরে ফেলেন এই পাক তারকা। বৃহস্পতিবার এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল আফ্রিদির দল পাখতুন। টি-১০ ক্রিকেটের ইতিহাসে প্রথম হ্যাটট্রিকের রেকর্ড এখন আফ্রিদির ঝুলিতে।

[শুধু দ্বিশতরানের হ্যাটট্রিক নয়, রোহিতের এই কাজটি আরও বেশি প্রশংসনীয়]

দুবাইয়ে টি-১০ ক্রিকেট নিয়ে আগ্রহ ছিল চোখে পড়ার মতো। টুর্নামেন্টে খেলছে ৬টি দল। যেখানে শেহবাগ, পোলার্ড, কুমার সঙ্গাকারা, ব্র্যাভো ছাড়াও পাকিস্তানের বেশ কিছু নামি ক্রিকেটার খেলছেন। রাতের এই ম্যাচ দেখতে শারজা ক্রিকেট স্টেডিয়ামে হাজির ছিলেন প্রায় হাজার দশেক ক্রিকেটপ্রেমী। যাদের অনেকেই আফ্রিদের ১০ নম্বর লেখা জার্সি পড়ে এসেছিলেন। আফ্রিদির এই কীর্তিতে তারা বেজায় খুশি। আফ্রিদির হ্যাটট্রিকে ভর করে তার দল পাখতুন ২৫ রানে ম্যাচ জিতে যায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement