BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

গোলাপি টেস্টের মধ‌্যেই হঠাৎ কলকাতায় শাকিব আল হাসান, ব্যাপারটা কী?

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2019 9:20 am|    Updated: November 23, 2019 9:20 am

An Images

Shakib Al Hasan

রাজর্ষি গঙ্গোপাধ‌্যায়: আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত তিনি। ম‌্যাচ গড়াপেটার সঙ্গে কোনওভাবে জড়িত ছিলেন না ঠিকই। কিন্তু ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করার অপরাধে তাঁকে নির্বাসিত করেছে আইসিসি। যে নির্বাসন উঠতে উঠতে আগামী বছরের প্রায় শেষদিক। হ্যাঁ, শাকিব আল হাসানের কথাই হচ্ছে। খানিকটা চমকে দিয়েই নির্বাসনে থাকাকালীন যিনি হাজির কলকাতায়! তাও আবার ইডেনে ভারত বনাম বাংলাদেশ গোলাপি বল টেস্টের ভরা বাজারে!

আইসিসির শাস্তির প্রকোপ ঘাড়ে এসে না পড়লে মোমিনুল হক নন, শুক্রবার ঐতিহাসিক দিনে শাকিবেরই ইডেনে টস করতে যাওয়ার কথা ছিল! কিন্তু ক্রিকেটের বাইরে চলে যেতে হল বলে এই ঐতিহাসিক স্বাদ থেকে বঞ্চিতই থাকতে হল বাংলাদেশি অলরাউন্ডারকে। এহেন নির্বাসিত তারকা শুক্রবার কলকাতায় ঢুকে পড়লেন নিঃশব্দে, চুপিসারে। কাউকে কিছু জানতে না দিয়ে। যা খবর, একদিনের ঝটিকা সফরে এসেছেন তিনি। শনিবার দিনটা শহরেই থাকবেন। রবিবার তাঁর ঢাকা ফিরে যাওয়ার কথা।

[আরও পড়ুন: আসন্ন মরশুমে বদলাতে পারে আইপিএলের দলের সংখ্যা, কোন শহরের পাল্লা ভারী?]

এখনও পর্যন্ত কোনও খবর নেই যে, শাকিব শনিবার মাঠে খেলা দেখতে আসছেন না বা ইডেন টেস্টের প্রথম দিন বিধ্বস্ত দেখানো বাংলাদেশ টিমকে টোটকা দেবেন। যতটুকু যা শোনা যাচ্ছে, তারকা নিজের ব‌্যবসায়িক কাজে কলকাতায় এসেছেন। শনিবার গোটা দিন ধরে তাঁর নানারকম বৈঠক আছে। টিম হোটেলেও শাকিব ওঠেননি। উঠেছেন, বাইপাসের ধারের একটি হোটেলে। বাংলাদেশ অলরাউন্ডারের ঘনিষ্ঠ কারও কারও সঙ্গে কথা বলে জানা গেল, আইসিসি’র নির্বাসন থাকায় ইডেনে খেলা দেখতে যাওয়া কিংবা টিমের সঙ্গে দেখা করা সম্ভব কি না, এখনও নিশ্চিত নয়। যদি সম্ভব হয়, তাহলে শনিবার ইডেনে দেখা যেতেও পারে তাঁকে। না গেলে কিছু করার নেই।

সে যা হবে, দেখা যাবে। কিন্তু মোমিনুল হকের বাংলাদেশ গোলাপি টেস্ট খেলার মাঝে নতুন সঞ্জীবনী মন্ত্র নেওয়ার খোঁজে দেশজ মহাতারকার সঙ্গে যদি দেখা করেন, যদি বিপর্যয় রোখার টোটকা চান, খুব আশ্চর্যের হবে কি?

[আরও পড়ুন: গোলাপি টেস্টের প্রথম দিন দুরন্ত ছন্দে ভারত, নয়া রেকর্ডের মালিক কোহলি-ঋদ্ধি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement