BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলির মতোই ছুটি বিতর্কে শাকিব! মুখ খুললেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার

Published by: Biswadip Dey |    Posted: December 16, 2021 8:15 pm|    Updated: December 16, 2021 8:15 pm

Shakib Al Hasan skips New Zealand tour sparks controversy। Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোহলি (Virat Kohli) বিতর্কে যখন তোলপাড় ভারতীয় ক্রিকেট, ঠিক তখনই বাংলাদেশ (Bangladesh) ক্রিকেটে ঘনিয়ে উঠেছে আরেক বিতর্ক। প্রশ্ন উঠছে দেশের খেলা না খেলে কেন বারবার ছুটি নেন তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hasan)? সেদেশের এক দৈনিকে প্রশ্ন তোলা হয়েছে, ক্রিকেটার শাকিব বড় নাকি ব্য়বসায়ী শাকিব? অবশেষে সেই বিতর্কের জবাব দিলেন শাকিব। সপাট উত্তরে শাকিবের উত্তর, ”ছুটি যে কারণে নিয়েছি, সে কাজগুলোই করছি।”

উল্লেখ্য, বিরাট কোহলি বুধবার সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিয়েছেন, তিনি ছুটির আবেদন করেননি। শাকিব অবশ্য জানিয়েছেন, তিনি ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন। কিন্তু চোটের জন্যও অনেকবার তাঁকে বসতে হয়েছে। বরং তিনি পালটা প্রশ্ন তুলেছেন, এই ধরনের কথার উত্তর দেওয়ার কি প্রয়োজন রয়েছে। তিনি পরিষ্কার জানাচ্ছেন, তিনি ক’টা সিরিজে ছুটি নিয়েছেন আর কোনটায় চোটের জন্য খেলতে পারছেন না তা পরিষ্কার হয় না অনেকের কাছে। তাই এমন অভিযোগ তোলা হচ্ছে।

[আরও পড়ুন: ‘মেয়ের ছবি তুলবেন না’, বিমানবন্দরে ফটোগ্রাফারদের ধমক! নয়া বিতর্কের মুখে বিরাট কোহলি]

কেন ব্যক্তিগত ছুটি নিতে হল এ্রই প্রশ্নের উত্তরেও কার্যত সপাটেই উত্তর দিয়েছেন শাকিব। জানিয়েছেন, ব্যক্তিগত বিষয়কে তিনি ব্যক্তিগতই রাখতে চান। এব্যাপারে কোনও রকম আলোচনা তিনি চান না। সেই সঙ্গে তিনি এও জানিয়ে দেন, নতুন বছরের গোড়া অর্থাৎ জানুয়ারি থেকেই ফের বাংলাদেশের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে।

তাঁর বিশ্রাম প্রসঙ্গে শাকিবের জবাব, তিনি না খেলায় বরং নতুনরা খেলার সুযোগ পাচ্ছেন। তাঁর কথায়, ”তারা যদি সুযোগটা নিতে পারে, বাংলাদেশ আরও দু-একটা ভালো খেলোয়াড় পেয়ে যাবে।”

এই মুহূর্তে কোহলির ওয়ানডে অধিনায়কত্ব চলে যাওয়া নিয়ে সরগরম ক্রিকেট আবহ। এই পরিস্থিতিতে দেশের একদা অধিনায়ক থাকা শাকিব কি সুযোগ পেলে ফের তাঁর দেশকে নেতৃত্ব দেবেন? শাকিবের সাবধানি উত্তর, অবস্থা বুঝে তারপর সিদ্ধান্ত নেবেন তিনি। আপাতত পারফরম্যান্স ধরে রাখাটাই যে তাঁর ফোকাস, তাও জানিয়ে দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘এটা কি বিতর্ক তৈরির সময়? খেলায় মন দাও’, কোহলিকে বিঁধলেন ক্ষুব্ধ কপিল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে