BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্মিথ না কোহলি? সেরা ব্যাটসম্যান হিসেবে কাকে বাছলেন শেন ওয়ার্ন?

Published by: Subhajit Mandal |    Posted: September 6, 2019 3:15 pm|    Updated: September 6, 2019 3:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাকের পর স্টিভ স্মিথ যেন অতিমানব। বিশেষ করে অ্যাসেজে। রীতিমতো ঐশ্বরিক ঔদ্ধত্যে ইংরেজদের শাসন করছেন প্রাক্তন অজি অধিনায়ক। মাত্র ৩ ম্যাচে ৫৮৯ রান, গড় ১৪৭.২৫ শতাংশ। রয়েছে ১টি ডবল সেঞ্চুরি। অ্যাসেজের মতো হাই-প্রোফাইল টুর্নামেন্টে যা একপ্রকার অপকল্পনীয়। স্টিভ স্মিথের এ হেন রাজকীয় প্রত্যাবর্তন আরও একবার সেই পুরনো বিতর্ক উসকে দিয়েছে। বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান কে? বিরাট কোহলি নাকি স্টিভ স্মিথ? এ প্রশ্নের উত্তর দিলেন খোদ অজি কিংবদন্তি শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা স্পিনার বললেন, যদি সব ফরম্যাটের জন্য ক্রিকেটার বাছতে হয়, তাহলে বিরাটকেই এগিয়ে রাখবেন তিনি। তবে, শুধু টেস্টের নিরিখে বিচার করলে স্মিথ হয়তো খানিকটা এগিয়ে। 

[আরও পড়ুন: টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান খোয়ালেন কোহলি, একলাফে অনেকটা উন্নতি বুমরাহর]

বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং জো রুট। সমসাময়িক এই চার ক্রিকেটারের মধ্যে কে সেরা ব্যাটসম্যান তা নিয়ে ক্রিকেট মহলে জোর বিতর্ক রয়েছে। যদিও, সম্প্রতি রুট এবং উইলিয়ামসনকে কিছুটা হলেও পিছনে ফেলে দিয়েছেন স্মিথ-কোহলিরা। সেরার লড়াই এখন স্মিথ আর বিরাটের মধ্যে। অস্ট্রেলিয়া সমর্থকরা দাবি করেন, স্মিথই বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান। অন্যদিকে, অধিকাংশ বিশেষজ্ঞই মনে করেন সব ফরম্যাট হিসেব করলে স্মিথের থেকে কিছুটা হলেও এগিয়ে কোহলি। এই বেশিরভাগের দলেই ভিড়লেন ওয়ার্ন। 

[আরও পড়ুন: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানালেন মিতালি রাজ]

তিনি বলছেন, “যদি টেস্ট ক্রিকেটের কথা হয়, তাহলে বিরাট ও স্মিথের লড়াইটা বেশ কঠিন। তবে, যদি টেস্টের জন্য একজন ব্যাটসম্যানকে বাছতে হয়, তাহলে আমি স্মিথকেই বাছব। অবশ্য আমি যদি হেরে যায়, আর আমার কাছে বিরাট কোহলি থাকে তাহলেও আমি খুশি হব। কারণ, বিরাট একজন কিংবদন্তি। কিন্তু আমাকে যদি সব ফরম্যাটের জন্য একজন ব্যাটসম্যান বাছতে হয়। তাহলে আমার মনে হয় বিরাটই বিশ্বের সেরা ব্যাটসম্যান। আমার মতে, ভিভ রিচার্ডসই ছিলেন সেরা ওয়ানডে ব্যাটসম্যান। শুধু ওয়ানডে নয়, সব ফরম্যাটেই। কিন্তু, এখন মনে হচ্ছে, বিরাট ভিভকেও টপকে গিয়েছেন।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement