৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। তাই বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার রোহিত শর্মা। বাংলা টাইগারদের বিরুদ্ধে রোহিতের পারফরম্যান্স চিরদিনই ভাল। স্বাভাবিকভাবেই তাঁর উপর নির্ভর করছে সিরিজের ভাগ্য। এ হেন রোহিত শর্মা বাংলাদেশ ম্যাচের আগে পেয়ে গেলেন চোট। শুক্রবার দিল্লিতে অনুশীলন চলাকালীন চোট লাগে রোহিতের সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। তাঁর চোট কতটা গুরুতর, প্রথম টেস্টের আগে তিনি আদৌ ফিরবেন কিনা, কিচ্ছু জানা যায়নি। ভারতীয় দলের তরফ থেকেও এখনও সরকারিভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

দূষণ আতঙ্কের মধ্যেই শুক্রবার অনুশীলনে নামে ভারতীয় দল। এর আগে বাঁহাতি পেসারদের বিরুদ্ধে বেশ সমস্যায় পড়তে হয়েছে রোহিতকে। বাংলাদেশের হাতে মোস্তাফিজুরের মতো নামী বাঁহাতি পেসার আছেন। তাই অনুশীলনে পেসারদের মোকাবিলায় অতিরিক্ত জোর দিয়েছেন টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক। শুক্রবার নেটে থ্রো-ডাউন নিচ্ছিলেন রোহিত। হঠাৎই একটা বল প্রত্যাশার তুলনায় বেশি লাফিয়ে তাঁর উরুতে এসে বাঁ পায়ের উরুতে এসে লাগে। সঙ্গে সঙ্গে খানিকটা রাগমিশ্রিত দৃষ্টিতে গ্লাভস খুলে ফেলেন রোহিত। ছুটে বেরিয়ে যান নেট থেকে। সঙ্গে সঙ্গে তাঁকে শান্ত করতে ছুটে যান ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং থ্রো-ডাউন স্পেশালিস্ট নুয়ান। কিন্তু, রোহিত তাদের কথা শোনেননি। তাঁকে আর মাঠে ফিরতে দেখা যায়নি।

[আরও পড়ুন: বিদেশে সফরে টাকার সমস্যায় ভারতীয় মহিলা ক্রিকেট দল, বোর্ডের হস্তক্ষেপে মিটল সমস্যা]

রোহিতের এভাবে মাঠ ছাড়া নিয়ে রীতিমতো চিন্তায় ভারতীয় শিবির। এই সফরে যাঁর কাঁধে ভর করে টিম ইন্ডিয়া এগিয়ে চলার পরিকল্পনা করছে তিনিই যদি না থাকেন, তাহলে সমস্যায় পড়তে হবে তাতে সন্দেহ নেই। মুশকিল হল, দলের তরফে সরকারিভাবে কোনও বিবৃতিও দেওয়া হয়নি। যা চিন্তা আরও বাড়াচ্ছে। উল্লেখ্য, আগামী রবিবারই বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে নামছে ভারত। এখনও পর্যন্ত ওপার বাংলা ভারতকে হারাতে না পারলেও বেশ কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচে বেশ বেগ দিয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং