BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আপনাদের পরামর্শের প্রয়োজন নেই’, কাশ্মীর নিয়ে পাক ক্রিকেটারদের তোপ ধাওয়ানের

Published by: Sulaya Singha |    Posted: September 29, 2019 7:58 pm|    Updated: September 29, 2019 7:58 pm

Shikhar Dhawan hits out at Pakistani cricketers for advising India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে লড়াই বাইশ গজের। মাঠের বাইরে দু’দল একে অপরের শত্রু নয়। কিন্তু ভারত-পাকিস্তানের ক্ষেত্রে বিষয়টা ঠিক তেমন হয় না। বাইশ গজ ছাপিয়ে শত্রুতা পৌঁছে যায় দুই দেশের প্রতিটি কোণে। আর সেই প্রমাণই ফের পাওয়া গেল শিখর ধাওয়ানের মন্তব্যে। একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে পাক ক্রিকেটারদের একহাত নেন ভারতীয় ওপেনার।

[আরও পড়ুন: ঋষভ না-পসন্দ, প্রথম টেস্টে ঋদ্ধিমানকেই সুযোগ দিতে চান কোহলি-শাস্ত্রী]

যতদিন যাচ্ছে, ভারত ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিক সম্পর্ক ততই তলানিতে গিয়ে ঠেকছে। পাঠানকোট, উরি থেকে পুলওয়ামায় সন্ত্রাস হানার পর থেকেই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়েছে। এমনকী, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করে নানা মন্তব্য উড়ে এসেছে পড়শি দেশ থেকে। যে তালিকায় রয়েছেন প্রাক্তন পাক তারকা শোয়েব আখতার থেকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানও। আর এই নিয়েই আপত্তি ধাওয়ানের। তাঁর সাফ কথা, অন্যদের নিয়ে মন্তব্য করার আগে পাকিস্তান ক্রিকেটাররা যেন নিজেদের দিকে তাকান। সাক্ষাৎকারে ধাওয়ান বলেন, “যদি আমাদের দেশ নিয়ে কেউ কিছু বলেন, তাহলে বলব দাঁড়ান। বাইরের লোকেদের কোনও পরামর্শের প্রয়োজন নেই। আগে নিজের দেশের সমস্যা মেটান। তারপর অন্যদের নিয়ে কথা বলবেন। কথায় আছে, যাদের বাড়ি কাচের তৈরি, তারা অন্যের বাড়িতে ঢিল ছোঁড়ে না।”

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন হওয়া সময়ের অপেক্ষা, জর্জকে হারিয়ে ইতিহাসের সন্ধিক্ষণে পিয়ারলেস]

তবে এই প্রথম নয়। এর আগেও পাকিস্তানকে তোপ দাগতে ছাড়েননি তিনি। চলতি বছর এপ্রিলেই কাশ্মীর নিয়ে শাহিদ আফ্রিদির মন্তব্যের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন ধাওয়ান। তখনও তিনি সাফ জানিয়েছিলেন, কাশ্মীর নিয়ে বাইরের কারও পরামর্শের দরকার নেই। সম্প্রতি নতুন করে পাকিস্তানি ক্রিকেটারদের মন্তব্য নিয়ে প্রশ্ন করাতে একই ভঙ্গিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের আক্রমণ করলেন ধাওয়ান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে