৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দেবাশিস সেন, ভাইজ্যাগ: জাতীয় দলে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসেবে উঠে এসেছে ঋষভ পন্থের নাম। এমনকী ধোনিকে বসিয়ে তাঁকে সুযোগ করে দিতেই বেশি আগ্রহ দেখিয়েছেন নির্বাচকরা।কিন্তু বিশ্বকাপের পর সম্প্রতি দুই সিরিজে বেশ হতাশ করেছে ভারতীয় উইকেটকিপারের পারফরম্যান্স। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও নজর কাড়তে ব্যর্থ ঋষভ। প্রোটিয়াদের বিরুদ্ধে দুই টি-টোয়েন্টিতে যথাক্রমে ৪ ও ১৯ রান করেছিলেন তিনি। এমন পরিস্থিতিতে প্রোটিয়াদের বিরুদ্ধে আসন্ন টেস্টে ঋদ্ধিমান সাহাকেই বেছে নেওয়া হতে পারে। অর্থাৎ, সব ঠিকঠাক থাকলে প্রথম টেস্টে প্রথম এগারোয় উইকেটের পিছনে দেখা যেতে পারে ঋদ্ধিকেই।

[আরও পড়ুন: ব্যাট হাতে নয়া রেকর্ড নেপাল অধিনায়কের, পিছনে ফেললেন স্মিথ-কোহলিকে]

ভাইজ্যাগে প্রথম টেস্ট শুরু ২ অক্টোবর। শোনা যাচ্ছে, নির্বাচকরা প্রথম টেস্টে পন্থকে একটা শেষ সুযোগ দিতে চাইছেন। কিন্তু উলটো সুর টিম ম্যানেজমেন্টের গলায়। কোচ রবি শাস্ত্রী থেকে ক্যাপ্টেন বিরাট কোহলি, প্রত্যেকেই চাইছেন প্রোটিয়াদের বিরুদ্ধে খেলুন ঋদ্ধি। এমন পরিস্থিতিতে বাংলার উইকেটকিপারের সুযোগ পাওয়ার পাল্লাই ভারী। চোট সারিয়ে প্রোটিয়াদের বিরুদ্ধেই টেস্ট দলে প্রত্যাবর্তন হতে চলেছে তাঁর।

শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, উইকেটকিপার হিসেবেও হতাশাজনক পারফরম্যান্স ঋষভের। স্টাম্প আউট করা থেকে রিভিউর সিদ্ধান্ত নেওয়া, কোনও বিষয়েই টিম ম্যানেজমেন্টকে সন্তুষ্ট করতে পারছেন না দলের এই তরুণ তুর্কি। সেখানে কিপার হিসেবে ঋদ্ধি অনেক বেশি সফল। পাশাপাশি নিচের দিকে ব্যাট করতে নেমে দলের জন্য রানও করতে পারবেন তিনি। তাই তাঁকেই দলে ফেরাতে আগ্রহী শাস্ত্রী-কোহলিরা।

[আরও পড়ুন: ‘ইমরান খান পাক সেনার পুতুল, ১৫ মিনিটেই বোঝা গিয়েছে চরিত্র’, তোপ গম্ভীরের]

ঘরের মাঠে কুইন্টন ডি ককদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ১-১ ড্র হয়েছিল। অধিনায়ক হিসেবে প্রোটিয়াদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে রেকর্ড গড়তে পারেননি কোহলি। এবার তাই টেস্ট সিরিজ জিতে নজির গড়তে মরিয়া টিম ইন্ডিয়া।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং