২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

দেবাশিস সেন, সাউদাম্পটন: আশঙ্কাটা ছিলই। সেটাই এবার সত্যি হল। চোটের জন্য চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান। তাঁর পরিবর্তে ভারতীয় দলে ঢুকছেন উইকেটপকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ।

[আরও পড়ুন: কাশ্মীর নয়, কোহলিকে চাই! ভারতের কাছে হারের পর ভাইরাল এই ছবি]

বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্যাচেই ঘটে ঘটনাটা। ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সময় বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন টিম ইন্ডিয়ার গব্বর। চোট নিয়েও বেশ কিছুক্ষণ খেলা চালিয়ে যান তিনি। সেটাই হয়তো কাল হয়ে দাঁড়িয়েছিল। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফিল্ডিং করতে দেখা যায়নি শিখরকে। তাঁর স্ক্যানও করানো হয়। জানা যায় শিখরের আঙুলে চিড় ধরেছে। তখন বলা হয়, চোটের কারণে অন্তত ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। তবে দল থেকে বাদ পড়লেও তখনও আত্মবিশ্বাস হারাননি শিখর। আঙুলে চোট নিয়েই জিমে শরীরচর্চা করতে দেখা গিয়েছিল তাঁকে। এমনকী পাকিস্তান ম্যাচে টিম ইন্ডিয়ার সঙ্গে পৌঁছে গিয়েছিলেন ম্যাঞ্চেস্টারেও। সে লড়াই গ্যালারিতে বসেই দেখতে হয় তাঁকে। তাঁর বদলে বিশ্বকাপে অভিষেক হয় অলরাউন্ডার বিজয় শংকরের। কিন্তু বুধবার এল দুঃসংবাদ। মেডিক্যাল টিম পরীক্ষা করে জানিয়ে দেয়, বিশ্বকাপ অভিযান শেষ শিখরের। এত অল্প সময়ের মধ্যে চোট সারিয়ে তাঁর পক্ষে মাঠে ফেরা সম্ভব হবে না।

প্রথম ম্যাচে হোঁচট খেলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন ওপেনার ধাওয়ান। রোহিত শর্মার সঙ্গে বোঝাপড়াও বেশ জমে উঠেছিল। ধাওয়ান-রোহিতের মতো জুটি যে কোনও প্রতিপক্ষের কাছেই ত্রাস। সে উদাহরণও মিলেছে বিশ্বকাপে। কিন্তু টুর্নামেন্টে তাঁকে আর পাচ্ছে না দল। বিশ্বকাপের মাঝেই দেশে ফিরছেন টিম ইন্ডিয়ার গব্বর। তাঁর পরিবর্তে যে ঋষভ পন্থই দলে ঢুকতে পারেন, সে ইঙ্গিত আগেই মিলেছিল। কারণ ধাওয়ানের চোটের পরই ইংল্যান্ড পৌঁছে গিয়েছিলেন ভারতীয় দলের এই তরুণ তুর্কি। ধাওয়ান বেরিয়ে যাওয়ায় এবার তাঁর প্রথম একাদশে থাকা একপ্রকার সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই ধাওয়ানের বদলি হিসেবে দলে ঋষভকে নেবে বলে আইসিসিকে জানিয়ে দিয়েছে বিসিসিআই। দারুণ ফর্মে থাকা ঋষভ এবার বিশ্বকাপে নজর কাড়তে পারেন কি না, সেটাই দেখার।

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং