Advertisement
Advertisement

স্বপ্নের ফর্মে শুভমন গিল, কিউয়ি বোলিং ধ্বংস করে পেলেন প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি

প্রথমে ব্যাট করে আকাশছোঁয়া রান করল ভারত।

Shubman Gill scores maiden century against New Zealand in a series decider t-20 match । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:February 1, 2023 8:45 pm
  • Updated:February 1, 2023 9:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমন গিল (Shubman Gill)। তিনি মনে করিয়ে দিচ্ছেন সেই ‘মিডাস রাজা’কে। যা ধরছেন, তাতেই সোনা ফলাচ্ছেন। এই নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে হায়দরাবাদে প্রথম ওয়ানডেতে ডাবল হান্ড্রেড করেছিলেন। এই কিউয়িদের বিরুদ্ধে ইনদোরে পেয়েছিলেন সেঞ্চুরিও। বুধবার কিউয়িদের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক টি-টোয়েন্টি ম্যাচেও সেঞ্চুরি করলেন শুভমন গিল। এটাই তাঁর প্রথম টি-টোয়েন্টি শতরান। সেঞ্চুরি পাওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় লেখা হল, ২৩ বছর বয়সে ওয়ানডেতে দ্বিশতরান পেয়েছে। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পেয়েছে। ভারত পেয়েছে রত্ন।   

আহমেদাবাদে শুভমনের ব্যাটে ভর করে ভারত (Indian Cricket Team) ২০ ওভারের শেষে আকাশছোঁয়া রান করল। শুভমন গিল ৫৪ বলে শতরান হাঁকান। তিনি কেন ওপেনিংয়ে সুযোগ পাচ্ছেন, তা নিয়ে হার্দিক পাণ্ডিয়াকে সাংবাদিক বৈঠকে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল। কেন পৃথ্বী শ নন, সেই প্রশ্নেরও জবাব দিয়েছিলেন পান্ডিয়া। শুভমন বাইশ গজে দেখিয়ে দিচ্ছেন, তাঁকে ওপেন করতে পাঠিয়ে ভুল করেনি টিম ম্যানেজমেন্ট।  

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ‘৮৩ আমাকে স্বপ্ন দেখিয়েছিল, তোমরাও অনেককে প্রেরণা জোগাবে’, তিতাসদের বললেন শচীন]

 

 

গিল ও ঈশান কিষাণ এদিন ওপেন করতে নেমেছিলেন। ঈশান কিষাণ শুরুটা এদিন ভাল করতে পারেননি। ব্যক্তিগত ১ রানে ডাগ আউটে ফেরেন ঈশান কিষাণ। তিনি ফেরার পরে রাহুল ত্রিপাঠী ও শুভমন গিল ইনিংস গড়ার কাজ করেন। রাহুল ত্রিপাঠী ২২ বলে ৪৪ রান করে আউট হন। রাহুল ত্রিপাঠীর ইনিংস সাজানো ছিল চারটি চার ও তিনটি ছক্কায়। এরপর শুধুই শুভমন গিল। কিউয়ি বোলিংকে একার হাতে ধ্বংস করেন তিনি। সূর্যকুমার যাদব (২৪) বড় রান পাননি। তাতেও ক্ষতি কিছু হয়নি ভারতের। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে গিল ভারতকে পৌঁছে দেন রানের শৃঙ্গে। হার্দিক ব্যক্তিগত ৩০ রানে ফেরেন। গিল ও হার্দিক ১০৩ রান জোড়েন। গিল শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান ১২৬ রানে (৬৩ বলে)। ১২টি চার ও ৭টি ছক্কা মারেন তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রানের মালিক গিলই। তাঁর ব্যাটিং বিক্রমে ভারত করে চার উইকেটে ২৩৪ রান। 

 

[আরও পড়ুন: শ্লীলতাহানির অভিযোগে জেলে প্রাক্তন বার্সেলোনা তারকা, বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত স্ত্রীর!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ