৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের কোচ নিয়োগে জোর তৎপরতা বিসিসিআইয়ের। আগামী শুক্রবারই কোচের পদের জন্য ইন্টারভিউ নেবে কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট উপদেষ্টা কমিটি। যে কমিটিতে কপিল দেব ছাড়াও রয়েছেন প্রাক্তন ক্রিকেটার এবং কোচ অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী। প্রাথমিকভাবে ভারতীয় দলের কোচের পদের জন্য মোট ২ হাজার আবেদন পড়েছিল। তাদের মধ্যে ৬ জনকে চূড়ান্ত করা হয়েছে ইন্টারভিউয়ের জন্য। শুক্রবারই তাদের মুম্বইতে ইন্টারভিউ দিতে হবে ক্রিকেট উপদেষ্টা কমিটির সামনে। সিএসি শুধুমাত্র টিম ইন্ডিয়ার হেড কোচ বাছবে। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ বেছে নেবেন নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রসাদ। বিসিসিআই সূত্রে এমনটাই খবর।

[আরও পড়ুন: কোহলি-ভুবির দাপটে দুমড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, ৫৯ রানে জয়ী ভারত]

সোমবার বিসিসিআইয়ের তরফে মোট ৬ জনকে ইন্টারভিউয়ের জন্য আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। বোর্ড সূত্রের খবর, হেড কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ এবং ফিল্ডিং কোচ, এই চার পদের জন্য মোট হাজার দু’য়েক আবেদনপত্র এসেছিল। তার মধ্যে ঝাড়াই-বাছাই করেই ৬ জনকে হেড কোচ পদের জন্য ইন্টারভিউ দিতে ডাকা হয়েছে। এই ছ’জন হলেন মাইক হেসন, টম মুডি, ফিল সিমনস, রবীন সিং, লালচাঁদ রাজপুত এবং বর্তমান হেড কোচ রবি শাস্ত্রী।

[আরও পড়ুন: ক্রিকেটমাঠে যুগান্তকারী আবিষ্কার! এবার বলের মধ্যেই থাকবে ‘মাইক্রোচিপ’]

ইন্টারভিউতে ৬ জনকে ডাকা হলেও লড়াইয়ে অন্যদের তুলনায় খানিকটা হলেও এগিয়ে আছেন টিম ইন্ডিয়ার বর্তমান হেড কোচ রবি শাস্ত্রী। ইতিমধ্যেই বিরাট কোহলি তাঁর পক্ষে সওয়াল করেছেন। বিসিসিআই সূত্রের খবর, কোচ বাছাইয়ে কোহলির মতামতকে গুরুত্ব দেওয়া হবে। ইন্টারভিউয়ের সময়ও তাঁর মতামত নেওয়া হতে পারে। শাস্ত্রী ছাড়া যাদের ডাকা হয়েছে, তাদের মধ্যে লালচাঁদ রাজপুত ভারতীয় দলের ম্যানেজার হিসেবে আগে কাজ করেছেন। তাঁর আমলেই ভারত টি-২০ বিশ্বকাপ জেতে। রবীন সিংও আগে টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন। টম মুডি গত ছ’বছর সানরাইজার্স হায়দরাবাদের কোচের পদে রয়েছেন। ফিল সিমনস আপাতত আফগান দলের কোচ। তাঁর আমলে আফগান ক্রিকেটের উন্নতি চোখে পড়ার মতো। মাইক হেসন নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ। তাঁর আমলে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল কিউয়িরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং