BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজনৈতিক সমস্যা না মেটালে ভারতের সঙ্গে সিরিজ নয়, উলটো সুর ‘কোণঠাসা’ পাক বোর্ডের গলায়

Published by: Abhisek Rakshit |    Posted: September 14, 2020 2:20 pm|    Updated: September 14, 2020 2:20 pm

Sort out political differences first: PCB chief says no intention of resuming bilateral cricket with India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সন্ত্রাসবাদীদের মদত জোগানো থেকে শুরু করে সীমান্ত–সহ একাধিক ইস্যুতে এখনও তলানিতে ভারত–পাক সম্পর্ক। এই পরিস্থিতিতে দীর্ঘদিন দু’‌দেশের মধ্যে ক্রিকেট সিরিজও বন্ধ। কোনও ICC-র প্রতিযোগিতাতেই দুই যুযুধান প্রতিপক্ষ একমাত্র মুখোমুখি হয়। তবে দুই দেশের রাজনৈতিক চাপানোতরের মধ্যেও টিম ইন্ডিয়ার সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চেয়েছিল পাক বোর্ড। কিন্তু বিসিসিআই সেই প্রস্তাব সাফ খারিজ করে দেয়। জানিয়ে দেয়, সন্ত্রাস ও খেলা একসঙ্গে সম্ভব নয়। তাই এবার পিসিবির কাছে ভারত-পাক সিরিজ আঙুল ফল টকের মতো হয়ে দাঁড়িয়েছে। বারবার প্রত্যাখ্যাত হতে হতে এ বিষয়ে কার্যত কোণঠাসাই পাক বোর্ড। আর তাই এখন উলটো সুর তাদের গলায়। আগামিদিনেও দুদেশের মধ্যে সিরিজ হওয়ার সম্ভাবনা কম। এমনটাই এবার জানিয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) চেয়ারম্যান এহসান মানি। যতক্ষণ না দু’‌দেশের রাজনৈতিক সমস্যার সমাধান হচ্ছে, ততক্ষণ দু’‌দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন:‌ আইপিএল ১৩: টুর্নামেন্টের অন্যতম সেরা দল দিল্লি, কেমন হতে পারে প্রথম একাদশ?]

মানি বলেন, ‘‌‘‌বছরের পর বছর ধরে BCCI-এর সঙ্গে কথা বলেছে PCB। T-20 হোক কিংবা দ্বিপাক্ষিক সিরিজ, সবকিছুর প্রস্তাবই দেওয়া হয়েছে। তবে এখন আর আমাদের ভারতে খেলার ইচ্ছে নেই। প্রথমে তাঁদের সঙ্গে রাজনৈতিক সমস্যার সমাধান হবে, তারপর আমরা দ্বিপাক্ষিক সিরিজের বিষয়ে কথা বলব। তবে তার আগে কোনও কথা নয়। এবার ওদেরই কথা বলতে হবে। আইসিসির স্পষ্ট নিয়ম, কোনও দেশের সরকার ক্রিকেট বোর্ডের কাজে হস্তক্ষেপ করতে পারবে না। আশা করি, এবারে আইসিসি ভারতের সঙ্গে কথা বলবে।’‌’‌ এর পাশাপাশি তিনি জানান প্রয়াত প্রাক্তন বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়ার সঙ্গেও তাঁর খুব ভাল সম্পর্ক ছিল। ডালমিয়ার প্রশংসাও শোনা যায়।

[আরও পড়ুন: ‌বেবি বাম্পের ছবি পোস্ট অনুষ্কার, নেটদুনিয়ার মন কাড়ল কোহলির ‘রোম্যান্টিক’ প্রতিক্রিয়া]

এর আগে চলতি বছরে এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তান যাওয়ার কথা ছিল ভারতীয় দলের। কিন্তু বছরের শুরুতেই বিসিসিআই জানিয়ে দেয়, পাকিস্তান যাবে না ভারত। এরপর টুর্নামেন্টটি স্থানান্তরিত করা হলেও করোনা সংক্রমণের কারণে তা আর আয়োজিতই করা হয়নি। গত ১৪ বছরে কোনও দ্বিপাক্ষিক টেস্ট সিরিজে অংশ নেয়নি ভারত–পাকিস্তান। দু’‌দেশের মধ্যে শেষ ওয়ানডে সিরিজ খেলা হয়েছিল ২০১২–১৩ সালে। এছাড়া পরবর্তীতে কেবল আইসিসির প্রতিযোগিতাতেই মুখোমুখি হয়েছে দুই দেশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে