BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সৌরভের হস্তক্ষেপে সিদ্ধান্ত বদল, রনজি না খেলেই জাতীয় দলে ফিরছেন বুমরাহ

Published by: Sulaya Singha |    Posted: December 25, 2019 12:21 pm|    Updated: December 25, 2019 12:22 pm

Sourav Ganguly conceded to Bumrah's concerns and allowed a break

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (NCA) তাঁর ফিটনেস টেস্ট নিতে অস্বীকার করেছিল। তাই ঠিক ছিল ঘরোয়া ক্রিকেটে ফিটনেসের পরীক্ষা দিয়ে তবেই জাতীয় দলে ফিরবেন। কিন্তু এবার শোনা যাচ্ছে, ঘরোয়া ক্রিকেট না খেলেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটছে জশপ্রীত বুমরাহর।

গত সেপ্টেম্বরে পিঠের নিচের দিকে চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন বুমরাহ। কিন্তু ফিট হওয়ার জন্য এনসিএ-তে যোগ দেননি তিনি। বরং নিজের উদ্যোগে সুস্থ হওয়ার চেষ্টা চালান। বুমরাহর এমন আচরণ খোলা মনে মেনে নিতে পারেননি এনসিএ ডিরেক্টর রাহুল দ্রাবিড়। পেসারকে সাফ জানিয়ে দেওয়া হয়, অন্য জায়গা থেকে ফিট হলে এনসিএ সেই ক্রিকেটারের ফিটনেস টেস্ট নেবে না। কিন্তু বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, কোনও ক্রিকেটারের ফিটনেস নিয়ে শেষ কথা বলবে এনসিএ। তাই জরুরি ছিল সেখানকার ছাড়পত্র। এনসিএ রাজি না হওয়ায় ঠিক হয়েছিল ঘরোয়া ক্রিকেটেই নিজের ফিটনেসের পরীক্ষা দেবেন বুমরাহ। কিন্তু বৃহস্পতিবার সুরাটে লালাভাই কনট্র্যাক্টর স্টেডিয়ামে কেরলের বিরুদ্ধে গুজরাটের হয়ে রনজি ট্রফির দলে রাখা হয়নি তাঁকে। ফলে আসরে নামেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর হস্তক্ষেপে পালটে গেল ছবিটা। রনজিতে খেলতে হবে না তাঁকে। অর্থাৎ ঘরোয়া ক্রিকেটে না খেলেই জাতীয় দলে কামব্যাক করবেন তিনি।

[আরও পড়ুন: পন্থকে ফর্মে ফেরাতে বিশেষজ্ঞ উইকেটকিপিং কোচ নিয়োগের পথে বিসিসিআই!]

গত সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছেন জাতীয় নির্বাচকরা। দুই দলেই বুমরাহকে রাখা হয়। তবে বুমরাহ চেয়েছিলেন, জাতীয় দলে তাঁর ফেরার প্রক্রিয়ায় যেন কোনও জটিলতা না থাকে। তার জন্য দল ঘোষণার পরই বিসিসিআই সভাপতি সৌরভ এবং সচিব জয় শাহর সঙ্গে কথা বলেন তিনি। ২৬ বছরের পেসারকে আশ্বস্ত করেন সৌরভ ও জয় শাহ। বলেন, আপাতত বিরতি নিয়ে সাদা বলেই যেন ফোকাস করেন তিনি। ফিটনেসের জন্য রনজি খেলার প্রয়োজন নেই। অর্থাৎ কোনও পরীক্ষা ছাড়াই আগামী ৫ জানুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবেন বুমরাহ।

এদিকে প্রথমে নির্বাচকদের অনুরোধ মেনে নিতে পারেনি গুজরাট ম্যানেজমেন্ট। কারণ বুমরাহকে  আচমকাই দলে নেওয়ার অনুরোধ জানিয়েছিলেন তাঁরা। দিনে অন্তত চার থেকে আট ওভার তাঁকে খেলার অনুমতি চাওয়া হয়। যে প্রস্তাব পছন্দ হয়নি গুজরাটের। তাই ফিটনেস পরীক্ষা ছাড়াই জাতীয় দলে ফিরছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের সেরাটা দিতে পারেন কি না, এখন সেটাই বড় চ্যালেঞ্জ।

[আরও পড়ুন: দশকের সেরা ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা উইসডেনের, জায়গা পেলেন এই চার ভারতীয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে