BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ত্রাতার ভূমিকায় ‘দাদা’, করোনা চিকিৎসায় দান করলেন অক্সিজেন কনসেন্ট্রেটর

Published by: Sulaya Singha |    Posted: May 15, 2021 6:03 pm|    Updated: May 15, 2021 6:26 pm

Sourav Ganguly donates oxygen concentrators for COVID positive patients | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু নামে না, মনের থেকেও যে তিনি ‘মহারাজ’, আরও একবার মিলল সেই প্রমাণ। কোভিড মোকাবিলায় ফের অসহায়দের দিকে হাত বাড়িয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। করোনা রোগীদের চিকিৎসার জন্য ৫০টি অক্সিজেন কনসেন্ট্রেটর দান করেছেন বিসিসিআই (BCCI) সভাপতি। ইতিমধ্যেই বেহালার একটি হাসপাতালে পৌঁছে গিয়েছে দু’টি কনসেন্ট্রেটর।

করোনা সংক্রমণ রুখতে রবিবার থেকেই রাজ্যে একাধিক ক্ষেত্রে জারি কড়া নিষেধাজ্ঞা। বন্ধ থাকবে সমস্ত গণপরিবহণ। যার জন্য সৌরভের কেনা অক্সিজেন কনসেন্ট্রেটর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও স্বেচ্ছাসেবী সংগঠনের কাছে পৌঁছে দেওয়ার কাজ শনিবারই শুরু করে দেওয়া হল। যত দ্রুত সম্ভব, বেশি সংখ্যায় হাসপাতাল ও সংগঠনের হাতে অক্সিজেন কনসেন্ট্রেটর তুলে দেওয়া হচ্ছে বলেই খবর। এদিনই যেমন বেহালার বিদ্যাসাগর হাসপাতালে দু’টি কনসেন্ট্রেটর পৌঁছে গিয়েছে। লিখিতভাবে হাসপাতালের তরফেই সে খবর দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: এভারেস্ট জয় করে অনন্য নজির গড়লেন অরুণাচলের এই কন্যা, কুর্নিশ দেশবাসীর]

রাজারহাটে যে অক্সিজেন পার্লারটি তৈরি হচ্ছে, সেখানেও দু’টি কনসেন্ট্রেটর দেওয়া হয়েছে। পাশাপাশি বেঙ্গল নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাতেও তুলে দেওয়া হয়েছে কনসেন্ট্রেটর। সন্তানরা কর্মসূত্রে অথবা অন্য কারণে বাইরে থাকেন, এমন নিঃসঙ্গ বৃদ্ধ-বৃদ্ধাদের পাশে দাঁড়ায় এই সংস্থা। তাদের দিকে সাহায্যের হাত বাড়ালেন দাদা। এছাড়াও হুগলির চুঁচুড়ায় দু’টি অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠানো হয়েছে। তবে এই প্রথম নয়, এর আগেও অর্থাৎ দেশে করোনার দাপট শুরু হতেই সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছিলেন সৌরভ। দুস্থদের খাবারের বন্দোবস্ত থেকে প্রাক্তন কোচের চিকিৎসার খরচ, সব দায়িত্বই তুলে নিয়েছিলেন নিজের কাঁধে। আর করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশজুড়ে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। তাই সংকটের সময় ফের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন প্রিন্স অফ ক্যালকাটা।

এদিকে, অক্সিজেন কনসেন্ট্রেটর দান করে অতিমারী যুদ্ধে শামিল শিখর ধাওয়ানও (Shikhar Dhawan)। নিজেই টুইট করে জানিয়েছেন, সামান্য হলেও অক্সিজেনের অভাব মেটানোর চেষ্টা করেছেন। গুরুগ্রাম পুলিশের হাতে তুলে দিয়েছেন কনসেন্ট্রেটর।  

[আরও পড়ুন: দেশের হয়ে সাদা জার্সিতে আর দেখা যাবে না ভুবনেশ্বর কুমারকে! বাড়ছে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement