২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Sourav Ganguly: ডক্সিসাইক্লিন, ককটেল থেরাপি প্রয়োগ, কেমন আছেন করোনা আক্রান্ত সৌরভ?

Published by: Sucheta Sengupta |    Posted: December 29, 2021 12:40 pm|    Updated: December 29, 2021 1:20 pm

Sourav Ganguly health update: BCCI president is currently stable says hospital

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশি নেই, নেই জ্বরও। সামান্য সর্দি আছে। তার জন্য ‘স্টিম’ দেওয়া হচ্ছে। করোনা ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে এভাবেই যুদ্ধ চালিয়ে যাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। কাশি নেই, তাই আপাতত সিটি হচ্ছে না। তবে এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না সৌরভ বলেও খবর। প্রিয় ‘দাদা’র দ্রুত আরোগ্য কামনায় হাসপাতালে বারবার খোঁজ নিচ্ছেন অনুরাগীরা।

Sourav Ganguly health update
ফাইল ছবি

ককটেল থেরাপি, যা আসলে মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি। এই পদ্ধতিতেই চিকিৎসা চলছে মহারাজের। সোমবার রাতে আলিপুরের বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত সৌরভ ভরতি হওয়ার পর থেকেই তাঁর উপর এই থেরাপি প্রয়োগ করেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। প্রসঙ্গত, এই একই পদ্ধতিতে চিকিৎসা হয়েছিল কোভিড পজিটিভ হওয়া প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald J Trump)। ককটেল থেরাপি দিয়ে তাঁকে করোনামুক্ত করে তোলা হয়। হাসপাতাল সূত্রে খবর, সৌরভকে ডক্সিসাইক্লিন ওষুধ দেওয়া হয়েছে। সেইসঙ্গে জিংক, ভিটামিন সি সমৃদ্ধ ওষুধ খাচ্ছেন বিসিসিআই সভাপতি। স্বাভাবিক খাবারদাবার খাচ্ছেন, ঘুমও হয়েছে ঠিকমতো। এমনই খবর হাসপাতাল সূত্রে।

[আরও পড়ুন: আই লিগে করোনার থাবা, বাতিল হয়ে যেতে পারে টুর্নামেন্ট]

সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের (Genom Sequencing) জন্য পাঠানো হয়েছে। যেহেতু তাঁর সিটি ভ্যালু (CT Value)১৯, সেই কারণে ওমিক্রন আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকছে। সূত্রের খবর, সেই রিপোর্ট মিলবে বৃহস্পতিবার বিকেলের পর। ততক্ষণ পর্যন্ত ‘দাদা’ হাসপাতালেই থাকবেন। সূত্রের খবর, হাসপাতালের বিছানায় শুয়েই তিনি ভারত-দক্ষিণ আফ্রিকার টেস্ট ম্যাচের দিকে নজর রাখছেন। উল্লেখ্য, দ্বিতীয় টেস্টের সময়ে তাঁর দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা আক্রান্ত হওয়ায় তাঁর পক্ষে আর যাওয়া সম্ভব হচ্ছে না। এদিকে, আরও খবর, সৌরভ কোভিড পজিটিভ হওয়ার পর তাঁর বেহালার বাড়ি স্যানিটাইজ (Sanitize)করা হয়েছে পুরসভার তরফে। বাড়ির প্রত্যেক সদস্যকে সতর্ক করা হয়েছে। তাঁদেরও করোনা পরীক্ষা হয়েছে। সূত্রের আরও, তাঁর স্ত্রী ডোনা এবং মেয়ে সানা কোভিড নেগেটিভ। 

[আরও পড়ুন: করোনায় ‘আক্রান্ত’ ছোটদের এশিয়া কাপও, শেষ চারের লড়াইয়ে ভারতের সামনে বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে