BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আই লিগে করোনার থাবা, বাতিল হয়ে যেতে পারে টুর্নামেন্ট

Published by: Krishanu Mazumder |    Posted: December 29, 2021 12:23 pm|    Updated: December 29, 2021 12:39 pm

Corona threat in I league। Sangbad Pratidin

দুলাল দে: করোনা ফের থাবা বসাতে শুরু করে দিয়েছে খেলার মাঠে। বিদেশের ফুটবল লিগে ইতিমধ্যেই করোনা দাপট দেখিয়েছে। এ বার এদেশের ফুটবল মাঠেও করোনা লাল চোখ দেখাচ্ছে। সোমবার শুরু হয়েছে চলতি বছরের আই লিগ (I league)। আর টুর্নামেন্টের বল গড়াতেই আশঙ্কা তৈরি হয়েছে টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে। 

করোনার দৌরাত্ম্যে এবছরের আই লিগ বাতিল হয়ে যাওয়ার মতোই পরিস্থিতি তৈরি হয়েছে। আজ বিকেল চারটের সময়ে মিটিং ডেকেছেন ফেডারেশন কর্তারা (AIFF)। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে আই লিগ নিয়ে। টুর্নামেন্ট কি স্থগিত হয়ে যাবে নাকি পুরোদস্তুর বাতিল করে দেওয়া হবে, তা নিয়েই সিদ্ধান্ত নেবেন ফেডারেশন কর্তারা। 

[আরও পড়ুন: দিল্লিতে চিকিৎসক-পুলিশ সংঘর্ষের জের, আন্দোলনে শামিল রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজও]

এবারের আই লিগ শুরু হয়েছে সোমবারই। সেদিনই ছিল তিনটি ম্যাচ। সব কিছু যখন ঠিকঠাকভাবেই এগোচ্ছিল, তখনই ধরা পড়ে প্লেয়ার ও ম্যানেজার মিলিয়ে মোট ৯ জন করোনা আক্রান্ত। তার মধ্যে রিয়েল কাশ্মীরেরই মোট পাঁচ জনের শরীরে করোনা থাবা বসিয়েছে বলে খবর। শহরের একেকটি হোটেলে চারটে করে আই লিগের দল উঠেছে। যদি একটা দলেরই একাধিক ফুটবলার করোনা আক্রান্ত হন, তাহলে দ্রুতই তা ছড়িয়ে পড়তে পারে অন্যদের মধ্যেও। আরও বেশি সংখ্যক করোনা আক্রান্ত হতে পারেন এই পরিস্থিতিতে। 

করোনা আবহের মধ্যে চলছে আইএসএল (ISL)। সেখানে ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফরা রয়েছেন জৈব সুরক্ষা বলয়ে। টুর্নামেন্টের বল গড়ানোর বহু আগে থেকেই প্রতিটি দল আলাদা করে হোটেলে রয়েছে। আই লিগে সেভাবে জৈব সুরক্ষা বলয়ের ভিতরে টিম গুলোকে রেখে টুর্নামেন্ট করা সম্ভব হচ্ছে না। কলকাতার পাঁচতারা হোটেলগুলোয় একাধিক আই লিগ টিম উঠেছে। সেই সব হোটেলে টিমগুলোর সঙ্গে রয়েছেন সাধারণ মানুষও। ফলে মারণ রোগের কবল থেকে সবাইকে সুরক্ষিত রাখা কখনওই সম্ভব নয়। রোগ সংক্রমিত হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।

টুর্নামেন্টের ভবিতব্য নিয়ে আজ বিকেল চারটের সময়ে ফেডারেশনের  মিটিং ডাকা হয়েছে। সাময়িক স্থগিত রেখে পরে আবার টুর্নামেন্ট শুরু করা হবে, এমন চিন্তাভাবনাও করছেন কর্তারা। কিন্তু পরে যদি ফের থাবা বসায় করোনা, তখন কী হবে! নাকি এ বারের মতো টুর্নামেন্ট একেবারেই বাতিল করে দেওয়া হবে? ঘটনার গতিপ্রকৃতি যেদিকে মোড় নিচ্ছে, তাতে এবারের টুর্নামেন্ট বাতিল করে দেওয়ার সম্ভাবনাই বেশি। 

[আরও পড়ুন: ওমিক্রন আতঙ্কে দিল্লিতে ‘হলুদ’ সতর্কতা, দেশের একাধিক রাজ্যে বাতিল বর্ষবরণের উৎসব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে