Advertisement
Advertisement
Sourav Ganguly

রেসিং ফেস্টিভ্যালে দল কিনলেন সৌরভ, নতুন পথচলা শুরু কলকাতা রয়্যাল টাইগার্সের

রেসিং দল নিয়ে সৌরভ নিজেও রোমাঞ্চিত।

Sourav Ganguly joined India Racing Festival as Kolkata Royal Tigers team owner
Published by: Arpan Das
  • Posted:July 11, 2024 5:22 pm
  • Updated:July 11, 2024 5:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালের দল কিনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আগস্ট থেকে নভেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। সেখানে প্রথমবার অংশ নিচ্ছে কলকাতা। আর সেখানেই থাকবে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দল কলকাতা রয়্যাল টাইগার্স (Kolkata Racing Festival)।

রেসিং ফেস্টিভ্যালে সৌরভের লগ্নিতে ভারতে মোটরস্পোর্টসের জনপ্রিয়তা বৃদ্ধি পাবে বলেই মনে করা হচ্ছে। তিনি নিজেও বলছেন, “একটা নতুন সফর হচ্ছে। সেটার সঙ্গে যুক্ত হতে পেরে রোমাঞ্চিত। মোটরস্পোর্টসের প্রতি আমার বরাবরই আকর্ষণ রয়েছে। এই সুযোগে খেলার প্রতি বহু মানুষের আকর্ষণ বাড়বে। সেই সঙ্গে বাংলার মানুষও খেলার প্রতি আকর্ষিত হবেন। কলকাতা রয়্যাল টাইগার্স ইন্ডিয়ান রেসিংয়ে ছাপ ফেলতে তৈরি।”

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় দলের কোচ হিসাবে কত বেতন পাবেন গম্ভীর? অঙ্কটা চমকে দেওয়ার মতো]

রেসিং প্রমোশন সংস্থার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর অখিলেশ রেড্ডিও গর্বিত সৌরভ দল কেনায়। তিনি জানান, “কলকাতার ফ্র্যাঞ্চাইজির মালিক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা করা আমার কাছে গর্বের। বছরের পর বছর ধরে সৌরভ ভারতীয় ক্রিকেটকে অন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন। বিচক্ষণতা আর দূরদর্শিতা দেখিয়েছেন। দেশের ক্রীড়াপ্রেমীদের কাছে খেলাটা নিয়ে আগ্রহ তৈরি করতে পারবেন সৌরভ।”

Advertisement

[আরও পড়ুন: লিগ ডার্বির শততম বর্ষে বিশেষ শ্রদ্ধা, প্রথম বড় ম্যাচের গোলদাতার পরিবারকে আমন্ত্রণ আইএফএ-র]

আগস্ট মাস থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় আটটি দল অংশগ্রহণ করবে। কলকাতা ছাড়াও আছে হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, গোয়া, কোচি ও আহমেদাবাদ। ভারতে মূলত রেসিংয়ের দুটি প্রতিযোগিতা হয়। ইন্ডিয়ান রেসিং লিগ (Indian Racing League) ছাড়াও আছে ফর্মুলা ফোর ইন্ডিয়ান চ্যাম্পিয়নশিপ (Formula 4 Indian Championship)। সৌরভের অংশগ্রহণে তার উন্মাদনা বাড়বে বলেই অনুমান আয়োজকদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ