Advertisement
Advertisement
Gautam Gambhir

ভারতীয় দলের কোচ হিসাবে কত বেতন পাবেন গম্ভীর? অঙ্কটা চমকে দেওয়ার মতো

কেকেআরের মেন্টর পদ থেকে জাতীয় দলের কোচ, আর্থিকভাবে লাভবান হবেন কি গম্ভীর?

Head Coach Gautam Gambhir's Salary Yet to be Decided by BCCI

গৌতম গম্ভীর। ফাইল চিত্র

Published by: Subhajit Mandal
  • Posted:July 11, 2024 4:41 pm
  • Updated:July 11, 2024 7:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় দলের কোচের হটসিটে বসেছেন গৌতম গম্ভীর। আসন্ন শ্রীলঙ্কা সফর থেকে সরকারিভাবে দায়িত্ব নেবেন তিনি। এতদিন গম্ভীর ছিলেনে আইপিএল ফ্র্যাঞ্চাইজি কেকেআরের মেন্টর। কেকেআর থেকে জাতীয় দলের কোচ, আর্থিকভাবে কতটা লাভবান হলেন ‘জিজি’? নাকি দেশের স্বার্থে আর্থিক ক্ষতি স্বীকার করতে হলে তাঁকে?

বোর্ড সূত্রের খবর, জাতীয় দলের কোচ হিসাবে গম্ভীরের (Gautam Gambhir) নাম ঘোষণা হয়ে গেলেও তাঁর সঙ্গে আর্থিক চুক্তি নিয়ে চূড়ান্ত রফা এখনও হয়নি বোর্ডের। আর গম্ভীর নাকি আর্থিক লাভ-লোকসান নিয়ে চিন্তিতও নন। তিনি আপাতত চিন্তিত নিজের পছন্দের সাপোর্ট স্টাফ বেছে নেওয়া নিয়ে। গম্ভীর আগে চাইছেন নিজের পছন্দের তারকাদের সাপোর্ট স্টাফ হিসাবে পেতে। তারপর নিজের বেতন নিয়ে আলোচনা করবেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: মাওবাদী নেতা অর্ণবের পিএইচডি ভর্তিতে জটিলতা! পাশে দাঁড়িয়ে উপাচার্যকে তোপ কুণালের]

গম্ভীর ইতিমধ্যেই নিজের পছন্দের সাপোর্ট স্টাফের তালিকা দিয়েছেন বোর্ডকে। তাতে নাম রয়েছে অভিষেক নায়ার, বিনয় কুমার এবং রায়ান টেন দুশখাতের। এদের মধ্যে বোর্ড অভিষেক নায়ারকে সহকারী কোচ হিসাবে ভাবছে। বিনয় কুমারের (Vinay Kumar) নাম ভাবা হচ্ছে না। বোলিং কোচ হিসাবে জাহির খান বা লক্ষ্মীপতি বালাজির কথা ভাবা হতে পারে। রায়ান টেন দুশখাতের কথাও ভাবা হচ্ছে। তবে তাঁকে কোন ভূমিকায় দেখা যাবে সেটা নিয়ে সংশয় রয়েছে। কারণ বিসিসিআই টি দিলীপকে ফিল্ডিং কোচ হিসাবে রেখে দিতে চায়। কেকেআরে দুশখাতেও ওই কাজটিই করতেন। সেক্ষেত্রে প্রাক্তন ডাচ ক্রিকেটারকে অন্য কোনও ভূমিকায় দেখা যেতে পারে।

Advertisement

[আরও পড়ুন: লিগ ডার্বির শততম বর্ষে বিশেষ শ্রদ্ধা, প্রথম বড় ম্যাচের গোলদাতার পরিবারকে আমন্ত্রণ আইএফএ-র]

বোর্ড (BCCI) সূত্রের খবর, সাপোর্ট স্টাফ নিয়োগ চূড়ান্ত হওয়ার মধ্যেই গম্ভীরের সঙ্গে আলোচনা করা হবে তাঁর নিজের বেতন নিয়ে। মোটামুটিভাবে জানা গিয়েছে, বিদায়ী কোচ রাহুল দ্রাবিড়ের থেকে সামান্য বেশি বেতন দেওয়া হবে গম্ভীরকে। রাহুল দ্রাবিড় বার্ষিক ১২ কোটি টাকা বেতন পেতেন। তাঁর সঙ্গে বিদেশ সফরে দৈনিক ২১ হাজার টাকা করে ভাতা পেতেন। দেশেও সফরে থাকাকালীন একটা ভাতা পান তিনি। বোর্ড সূত্রের খবর, গম্ভীরের বেতন সামান্য বাড়ানো হতে পারে। তবে সেটাও কোনওভাবেই গম্ভীরের কেকেআরের বেতনের সমান হবে না। শোনা যায়, কেকেআরের মেন্টর থাকার জন্য গম্ভীরকে নাকি ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ খান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ