BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দ্বিতীয়বার বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে নেই সৌরভ? উঠে আসছে আরেক প্রাক্তনীর নাম

Published by: Subhajit Mandal |    Posted: October 7, 2022 12:05 pm|    Updated: October 7, 2022 1:07 pm

Sourav Ganguly not to fight for BCCI top post again | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয়বার বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে নেই সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর বদলে নাকি উঠে আসছে তিরাশির বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রজার বিনির (Roger Binny) নাম। এমনটাই দাবি সর্বভারতীয় হিন্দি সংবাদপত্র ‘দৈনিক জাগরণে’র। ওই হিন্দি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিসিসিআইয়ের শীর্ষ আধিকারিকদের বৈঠকেই ঠিক হয়েছে সৌরভ আর সভাপতি পদের জন্য লড়বেন না।

ওই হিন্দি দৈনিকের দাবি, বৃহস্পতিবার একটি বৈঠকে বসেছিলেন বিসিসিআইয়ের শীর্ষ পদাধিকারীরা। সেখানে সৌরভ ছাড়াও ছিলেন বোর্ড সচিব জয় শাহ (Jay Shah), সহ-সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ ধূমল ও বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসন (N Srinivasan)। সেখানেই সৌরভের বদলে বোর্ড সভাপতি হিসাবে বিনির নাম নিয়ে আলোচনা হয়েছে। তবে একই সঙ্গে নাম শোনা যাচ্ছে হরিয়ানা রাজ্য ক্রীড়া সংস্থার অনিরুদ্ধ চৌধুরী, রাজস্থান ক্রিকেট সংস্থার বৈভব গেহলট এবং হায়দরাবাদের মহম্মদ আজহারউদ্দিনের। তবে বোর্ডের ক্ষমতাসীন গোষ্ঠী সম্ভবত চাইছে রজার বিনির মতো লো-প্রোফাইল কাউকে সভাপতি পদে বসাতে। যাতে বোর্ডের রাশ থাকে সচিব জয় শাহর হাতেই।

[আরও পড়ুন: কাতারই শেষ, আর বিশ্বকাপ খেলবেন না, জানিয়ে দিলেন মেসি]

সুপ্রিম কোর্টের রায়ের পর ভারতীয় বোর্ড (BCCI) প্রেসিডেন্ট পদে ও সচিব পদে মেয়াদ আরও তিন বছর করে বেড়ে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং জয় শাহের। তবে সৌরভ বোর্ড প্রেসিডেন্টই থাকছেন নাকি আইসিসি (ICC) চেয়ারম্যান পদের জন্য নির্বাচনে লড়বেন সেটা নিয়ে সুপ্রিম রায়ের পর থেকেই জল্পনা চলছে। একটা সময় মনে করা হচ্ছিল, সৌরভ যদি আইসিসিতে (ICC) যান তাহলে জয় শাহ বোর্ড সভাপতি হতে পারেন।

[আরও পড়ুন: ‘লাস্ট বয়’ হওয়ার জন্য ইস্টবেঙ্গলে আসিনি, আইএসএলে নামার আগে লক্ষ্য জানালেন স্টিফেন]

কিন্তু দৈনিক জাগরণ বলছে, এই জল্পনাও পুরোপুরি সত্যি নয়। সৌরভ বোর্ড সভাপতি নির্বাচনে লড়বেন না ঠিকই, তবে জয় শাহও সভাপতি হবেন না। তিনি ফের বোর্ড সচিব পদের জন্যই লড়াই করবেন। আর সভাপতি পদের জন্য তিরাশির বিশ্বকাপজয়ী দলের সদস্য রজার বিনির নাম প্রকাশ্যে আসছে। শোনা যাচ্ছে, বিনিকে কর্ণাটক ক্রিকেট বোর্ডের প্রতিনিধি হিসাবে বোর্ডে পাঠানো হতে পারে। তিনিই সভাপতি পদের লড়াইয়ে এগিয়ে। এই রিপোর্ট সত্যি হলে বোর্ড সভাপতি পদে সৌরভের কার্যকাল শেষ হবে ১৮ অক্টোবর। কারণ ওইদিনই বিসিসিআই নির্বাচন হওয়ার কথা। সৌরভ এরপর আইসিসি নির্বাচনে লড়বেন কিনা সেটা এখনও স্পষ্ট নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে