BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

এবার গড়াপেটার ছায়া সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে, বুকির প্রস্তাবের কথা জানালেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: December 2, 2019 12:31 pm|    Updated: December 2, 2019 1:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট-ক্লাব ক্রিকেটের পর ঘরোয়া ক্রিকেটেও ম্যাচ গড়াপেটার ছায়া। খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন সে খবর। সদ্য সমাপ্ত সৈয়দ মুশতাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টে এক ক্রিকেটারকে গড়াপেটার প্রস্তাব দেয় বুকি বলে জানান সৌরভ। বিষয়টি ইতিমধ্যেই বোর্ডের দুর্নীতিদমন শাখাকে (এসিইউ) জানানো হয়েছে।

রবিবারই মুম্বইয়ে বার্ষিক সভা ঠিক বোর্ডের। তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাদা বলেন, “সৈয়দ মুস্তাকেও একই ছবি (গড়াপেটা)। শুনলাম একজন ক্রিকেটার গড়াপেটার প্রস্তাব পেয়েছিল। তবে তার নাম জানি না। তবে প্রস্তাব পেতেই ও নিজে খবরটা জানায়।” সৌরভ মতে, বুকির কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়াটা বড় ব্যাপার নয়। কিন্তু আসল সমস্যা হল সেই প্রস্তাব পেয়ে ক্রিকেটার কী প্রতিক্রিয়া দিচ্ছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছে বোর্ডের দুর্নীতিদমন শাখা।

[আরও পড়ুন: গুরুমন্ত্রেই শাপমুক্তি, দু’বছর পর ২২ গজে ভারতসেরা সোনার বাংলা]

সম্প্রতি গড়াপেটা কাণ্ডে কলঙ্কিত হয়েছে তামিলনাড়ু এবং কর্ণাটক প্রিমিয়ার লিগ (টিএনপিএল ও কেপিএল)। কেপিএলে গড়াপেটায় অভিযুক্ত আটজনকে পুলিশ গ্রেপ্তার করেছিল। শুধু তাই নয়, জাতীয় দলের জার্সিতে টেস্ট ও ওয়ানডে খেলা অভিমন্যু মিঠুনেরও নাম জড়ায় সেখানে। যিনি কিনা ১ ডিসেম্বর শেষ হওয়া সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টেও খেলেছেন। টুর্নামেন্টের এবারের চ্যাম্পিয়ন কর্ণাটক। একের পর এক টুর্নামেন্টে ফিক্সিংয়ের ছায়া নিঃসন্দেহে বড় মাথা ব্যথার বিষয় হয়ে দাঁড়িয়েছে বোর্ডের কাছে। এ নিয়ে সৌরভের প্রতিক্রিয়া, “শুধুমাত্র গড়াপেটার প্রস্তাব এসেছে বলে টুর্নামেন্ট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া বোর্ডের পক্ষে খুবই কঠিন। তবে এটা সত্যি যে এক-একটা রাজ্যে বিষয়টা অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। তামিলনাড়ু ও কর্ণাটক প্রিমিয়ার লিগ নিয়ে সংশ্লিষ্ট রাজ্যের সঙ্গে আমরা কথা বলেছি। কেপিএল আপাতত স্থগিত রাখা হয়েছে। তদন্তের পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

চেন্নাই, সৌরাষ্ট্র, মুম্বইতেও ক্লাব টুর্নামেন্ট আয়োজিত হয়। মুম্বই ও সৌরাষ্ট্র নিয়ে কোনও সমস্যা না হলেও চেন্নাইয়ের টুর্নামেন্ট নিয়ে অভিযোগ এসেছে। সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান সৌরভ। দুটি ফ্র্যাঞ্চাইজিকে নির্বাসিতও করেছে চেন্নাই। গড়াপেটা রুখতে দুর্নীতিদমন শাখাকে আরও শক্তিশালী করার কথাও ভাবছে বোর্ড।

[আরও পড়ুন: সংশোধনের প্রস্তাবে সিলমোহর, বাড়তে পারে বোর্ড সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement