১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশের আগে আইপিএল! জাতীয় দল থেকে বাদ পড়তে পারেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা

Published by: Subhajit Mandal |    Posted: April 12, 2022 6:36 pm|    Updated: April 12, 2022 6:36 pm

South Africa players who skipped Bangladesh tests for IPL might not be Selected again, Says Dean Elgar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে একটা সময় এনিয়ে বেনজির অচলাবস্থা তৈরি হয়েছিল। এবার কি সেই পথেই এগোচ্ছে দক্ষিণ আফ্রিকাও (South Africa)? জাতীয় দলের ডাক উপেক্ষা করে আইপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নাম লেখানোয় এবার দক্ষিণ আফ্রিকার তারকাদের প্রতি খড়গহস্ত হলেন খোদ টেস্ট অধিনায়ক ডিন এলগার এবং কোচ মার্ক বাউচার। শোনা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকার নির্বাচকরাও এই ক্রিকেটারদের আচরণে বিরক্ত।

এবারের আইপিএল যখন শুরু হল, তখন দক্ষিণ আফ্রিকা বাংলাদেশের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলছে। তারপর খেলেছে টেস্ট সিরিজও। অথচ, দলের যে ৬ তারকা আইপিএলের বিভিন্ন দলে সুযোগ পেয়েছিলেন তাঁরা টেস্ট সিরিজ না খেলে আইপিএলের (IPL 2022) দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। ক্রিকেট সাউথ আফ্রিকার সম্মতিতেই অবশ্য এই সিদ্ধান্ত নেন কাগিসো রাবাদা, মার্কো জ্যানসেন, লুঙ্গি এনগিডি, অনরিখ নোখিয়া, রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করামরা (Aiden Markram)। এরা অনেকেই দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের নিয়মিত সদস্য। টেস্ট সিরিজে এদের অনুপস্থিতি নিয়ে স্বাভাবিকভাবেই সরব হয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এলগার এবং কোচ বাউচার।

[আরও পড়ুন: মাঠের মধ্যেই শামিকে গালাগালি হার্দিকের! সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়]

এলগার (Dean Elgar) বলছেন,”আমি জানি না ওদের আবার দলে নেবে কিনা। এটা আমার হাতে নেই।” কোচ মার্ক বাউচার বলেন,”ওরা আইপিএল খেলতে চলে গেল। ওদের শূন্যস্থান পূরণ করাটা বেশ কঠিন হয়ে গিয়েছিল।” আসলে বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা জিতলেও এই ৬ ক্রিকেটার যেভাবে দেশের আগে আইপিএলকে বেছে নিয়েছেন, তাতে অসন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে নির্বাচকমণ্ডলীও নাকি খুব একটা খুশি নয় রাবাদাদের কাণ্ডে। সব মিলিয়ে আগামী দিনে প্রোটিয়া তারকাদের জাতীয় দলে খেলা নিয়ে সংশয় তৈরি হয়ে গেল।

[আরও পড়ুন: প্রথম ভারতীয় ক্লাব হিসাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে জয়, ইতিহাসে নাম লেখাল মুম্বই সিটি এফসি]

শুধু প্রোটিয়ারা নন, দেশের সংকটের সময় আইপিএল খেলতে গিয়ে প্রশ্নের মুখে পড়তে হল শ্রীলঙ্কার তারকাদেরও। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অর্জুন রণতুঙ্গা বলছেন, “দেশের এই সংকটের সময় কিছু ক্রিকেটার আরাম-আয়েসে আইপিএল খেলছেন। ওরা দেশের পরিস্থিতি নিয়ে মুখ খুলছে না কারণ ওদেরও ক্রিকেট বোর্ডের কাজ করতে হয়। কিন্তু এই পরিস্থিতিতে ক্রিকেটারদের উচিত আইপিএল ছেড়ে দেশের কাজে নামা।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে