BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোহিতদের বিশ্বকাপ-প্রস্তুতি, সেপ্টেম্বরের শেষে ফের ভারত সফরে দক্ষিণ আফ্রিকা

Published by: Anwesha Adhikary |    Posted: July 21, 2022 11:41 am|    Updated: July 21, 2022 11:41 am

South Africa to tour India ahead of T-20 World Cup | Sangbad Pratidin

আলাপন সাহা: অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) চূড়ান্ত প্রস্তুতি ঘরের মাঠেই সারবেন রোহিত শর্মারা। ভারতীয় ক্রিকেটারদের বিশ্বকাপ প্রস্তুতিতে যাতে কোনওরকম খামতি না থাকে, তার জন্য ঘরের মাঠে দুটো সিরিজ থাকছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে সিরিজ হবে, সেটা মোটামুটি জানাই ছিল। তবে শুধু অস্ট্রেলিয়া নয়, ভারত সফরে আসবে দক্ষিণ আফ্রিকাও। বোর্ড সূত্রে তেমনই শোনা গেল।

গত জুনে ভারতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে গিয়েছে দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। সেপ্টেম্বরের শেষদিকে আবার আসছেন ডেভিড মিলাররা। তবে শুধু টি-টোয়েন্টি নয়, তিন ম্যাচের ওয়ান ডে সিরিজও থাকছে। অস্ট্রেলিয়া অবশ্য শুধুই টি-টোয়েন্টি খেলবে।
বোর্ডে খবর নিয়ে যা জানা গেল, তাতে এশিয়া কাপ খেলে আসার পরই রোহিতরা ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটে টি-টোয়েন্টি খেলবেন। সেপ্টেম্বরের মাঝামাঝি ওই সিরিজ শুরু হবে। 

[আরও পড়ুন: কলকাতা লিগে ইস্টবেঙ্গলের কোচ হতে চলেছেন সন্তোষ জয়ী বিনো জর্জ]

সেই সিরিজের পরই দক্ষিণ আফ্রিকা চলে আসবে। তিনটে ওয়ান ডে আর তিনটে টি-টোয়েন্টি খেলবেন বাভুমারা। তা চলবে সেপ্টেম্বরের শেষ থেকে অক্টোবরের শুরু পর্যন্ত। এই সিরিজেই বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি সেরে অস্ট্রেলিয়া যাবেন রোহিতরা (Rohit Sharma)। এটাও শোনা গেল, ওয়ান ডে সিরিজের জন্য সম্পূর্ণ আলাদা একটা টিম করা হতে পারে। মুম্বইয়ে বৃহস্পতিবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক রয়েছে। সেখানে ওই দুই সিরিজের ভেনু চূড়ান্ত হয়ে যাবে। মাঝে কানাঘুষো শোনা যাচ্ছিল যে ইডেনে অস্ট্রেলিয়ার সিরিজ ম্যাচ হতে পারে। তবে এদিন বোর্ডে খবর নিয়ে যা জানা গেল, তাতে ইডেনের ম্যাচ পাওয়ার কোনও সম্ভাবনা নেই। ভেনু মোটামুটি ঠিক হয়ে রয়েছে, এদিনের বৈঠকে তাতে চূড়ান্ত সিলমোহর পড়বে।

এছাড়াও ঘরোয়া ক্রিকেট নিয়ে অ্যাপেক্স কাউন্সিল বৈঠকে আলোচনা হবে। যা শোনা গেল, তাতে কীভাবে আসন্ন মরশুমের ঘরোয়া ক্রিকেট করা হবে, সেটা নিয়ে নাকি দু’তিনরকম পরিকল্পনা তৈরি হয়েছে। বৃহস্পতিবারের বৈঠকে সেটাও চূড়ান্ত হয়ে যাবে।

[আরও পড়ুন: কোহলিকে ফর্মে ফেরাতে মরিয়া নির্বাচকরা, পাঠানো হতে পারে জিম্বাবোয়ে সফরে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে