১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খোয়ালেন বুমরাহ, অবনতি কোহলি-রোহিতেরও

Published by: Sulaya Singha |    Posted: July 20, 2022 5:20 pm|    Updated: July 20, 2022 5:22 pm

ICC ODI Rankings reshuffle following thrilling England | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সিরিজের পরই বদলে গেল আইসিসি র‌্যাঙ্কিংয়ে ভারতীয়দের স্থান। শীর্ষস্থান হারালেন জশপ্রীত বুমরাহ। র‌্যাঙ্কিংয়ে নিচে নামলেন অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও।

গতবারের প্রকাশিত তালিকায় দেখা গিয়েছিল, ২০২০ সালের পর ফের একদিনের ক্রিকেটে শীর্ষ স্থানটি দখল করেছিলেন বুমরাহ। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ওয়ানডে-তে ছিলেন না ভারতীয় পেসার। তাঁর পরিবর্তে প্রথম একাদশে খেলেন মহম্মদ সিরাজ। ফলে বুধবার আইসিসির (ICC) তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে ওয়ানডে বোলারদের মধ্যে দু’নম্বরে নেমে গিয়েছেন বুমরাহ। আর এই সুযোগে আরও একবার একনম্বরে উঠে এলেন কিউয়ি পেসার ট্রেন্ট বোল্ট। তবে প্রথম আর কোনও ভারতীয় (Team India) বোলার নেই। যদিও র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটিয়েছেন যুজবেন্দ্র চাহাল। চার ধাপ উঠে তিনি আপাতত ১৬ নম্বরে।

[আরও পড়ুন: বাজারে প্রচুর দেনা! গাড়িতে স্ত্রী ও ছেলেকে নিয়ে গায়ে আগুন দিলেন ব্যবসায়ী]

এদিকে ওয়ানডে-তে ব্যাটারদের তালিকায় শীর্ষ স্থানটি ধরে রেখেছেন দুর্দান্ত ফর্মে থাকা পাক অধিনায়ক বাবর আজম। দ্বিতীয় স্থানও পাকিস্তানের দখলেই রয়েছে। ইমাম-উল-হক বর্তমানে একদিনের ক্রিকেটে বিশ্বের দু’নম্বর তারকা। একধাপ নেমে চার নম্বরে বিরাট কোহলি (Virat Kohli) এবং পাঁচে রোহিত শর্মা। তিন ধাপ উঠে তিন নম্বর স্থানটির দখল নিয়েছেন ভ্যান ডার ডুসেন। ফলে ছয়ে নেমে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার আরেক তারকা কুইন্টন ডি কক।

ইংল্যান্ড সিরিজে ব্যাটে-বলে নজরকাড়া পারফরম্যান্সের পুরস্কার পেলেন হার্দিক পাণ্ডিয়া। ওয়ানডে অলরাউন্ডারদের তালিকায় ১৩ ধাপ উঠে অষ্টম স্থানে চলে এলেন তিনি। তবে অলরাউন্ডারদের মধ্যে চার ধাপ নেমে প্রথম দশের বাইরে চলে গেলেন সদ্য ওয়ানডে থেকে অবসর নেওয়া বেন স্টোকস। আপাতত ১১ নম্বরে তিনি। এদিকে দল হিসেবে ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে ক্রিকেটে তৃতীয় স্থান ধরে রেখেছে ভারত। টি-টোয়েন্টিতে শীর্ষস্থানে টিম ইন্ডিয়া। টেস্টে রোহিত অ্যান্ড কোং রয়েছে দু’নম্বরে।

[আরও পড়ুন: ২১ জুলাই শুভেন্দুর উলুবেড়িয়ার সভার শর্তসাপেক্ষে অনুমতি দিল হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে