১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল হওয়ার আশা উজ্জ্বল! লকডাউনের চতুর্থ দফায় খুলছে সমস্ত স্টেডিয়াম

Published by: Sulaya Singha |    Posted: May 17, 2020 9:03 pm|    Updated: May 17, 2020 9:11 pm

Sports stadiums and complexes will open under Lockdown 4.0

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তবে কি এবার আইপিএল নিয়ে অনিশ্চয়তার কালো মেঘ কাটতে চলেছে? সে উত্তরের জন্য আরও খানিকটা অপেক্ষা করতে হবে। কিন্তু রবিবার ক্রীড়াদুনিয়াকে সুখবর দিল স্বরাষ্ট্রমন্ত্রক। জানিয়ে দেওয়া হল, লকডাউনের চতুর্থ দফাতেই খুলে দেওয়া যাবে সমস্ত স্টেডিয়াম।

লকডাউনের সময়সীমা যে বাড়বে তা আগেই জানিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার তারই বিস্তারিত তথ্য তুলে ধরল স্বরাষ্ট্রমন্ত্রক। জানিয়ে দেওয়া হল, আগামী ৩১ মে পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ। বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও আগের মতোই বন্ধ থাকবে শপিং মল, সুইমিং পুল, রেস্তরাঁ, সিনেমা হল ইত্যাদি। তবে মাঠে আবার বল গড়ানোর ছাড়পত্র দিয়ে দিল কেন্দ্র। এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের বিজ্ঞপ্তিতে জানানো হয়, “স্পোর্টস কমপ্লেক্স এবং স্টেডিয়াম খোলার অনুমতি দেওয়া হল। খেলা হলেও অবশ্য দর্শকদের প্রবেশ নিষেধ।” অর্থাৎ দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচের আয়োজন করা যেতেই পারে। অন্তত অনুশীলনে নেমে পড়তে পারবেন ক্রিকেটার-ফুটবলার-অ্যাথলিটরা। তাই কেন্দ্রের এই ঘোষণা যে তাঁদেরকে বিরাট স্বস্তি দিল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইন সেন্টারে বদলানো যাবে না ওয়াংখেড়ে স্টেডিয়ামকে, প্রতিবাদে সরব মুম্বইবাসী]

সেই মার্চে লকডাউন ঘোষণার পর থেকেই বাতিল এবং স্থগিত হয়ে গিয়েছে সমস্ত স্পোর্টস ইভেন্ট। করোনা মোকাবিলায় লকডাউনে গৃহবন্দি হয়েই দিন কাটাচ্ছেন খেলোয়াড়রা। তবে এবার হয়তো ছবিটা বদলাতে চলেছে। বিসিসিআই কোষাধ্যক্ষ আগেই জানিয়েছিলেন, লকডাউনের চতুর্থ দফায় ক্রীড়াক্ষেত্রে ছাড় দিলে ক্রিকেটারদের অনুশীলন শুরুর কথা ভাবা হবে। এবার যে তাতে আর কোনও বাধা থাকছে না, তা আন্দাজ করাই যায়। তবে রাজ্য অনুযায়ী ক্রিকেটারদের বাধানিষেধের মধ্যে পড়তে হতে পারে। একই সঙ্গে উজ্জ্বল হচ্ছে আইপিএল আয়োজনের আশাও। দর্শকশূন্য স্টেডিয়ামে টুর্নামেন্ট ফেরানো নিয়ে ভারতীয় বোর্ড (BCCI) কোন পথে হাঁটে, সেটাও দেখার। তবে বিমান পরিষেবা বন্ধ থাকায় আপাতত কোনও বিদেশি ক্রিকেটার ভারতে আসতে পারবেন না। তাই আট ফ্র্যাঞ্চাইজি আইপিএল নিয়ে কী সিদ্ধান্তে আসে, তা জানতে মুখিয়ে ক্রিকেটভক্তরা।

অন্যদিকে সাই কমপ্লেক্সে থাকা অ্যাথলিটদেরও আর মাঠে নামতে বাধা রইল না। দীর্ঘদিন প্র্যাকটিসের বাইরে থাকায় দুশ্চিন্তা আর অবসাদে ভুগছিলেন তাঁরা। তাঁদের জন্য ক্রীড়ামন্ত্রক কী নিয়মকানুন জারি করে, সেটাই দেখার। খেলার অনুমতি দেওয়ার অর্থ ইউরোপের মতোই শীঘ্র ভারতেও ফিরছে ফুটবল। কীভাবে ক্লাবগুলি মরশুমের সূচনা করে, তা জানতে আগ্রহী ফুটবলভক্তরা। সবমিলিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের ঘোষণায় নতুন করে অক্সিজেন পেল খেলার দুনিয়া।

[আরও পড়ুন: মোদিকে নিয়ে কুরুচিকর মন্তব্য! আফ্রিদিকে পালটা ‘জোকার’ বলে তোপ গম্ভীরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে